ভারতীয় দর্শকদের আবেগ দেখে মোহিত ফেডেরার

বর্তমানে যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে ব্যস্ত ফেডেরার বলেছেন, তিনি ভারতে শুধু আসতেই ভালবাসেন তা নয়, এখানে খেলতেও পছন্দ করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৩৩
Share:

প্রশংসা: ভারতীয় দর্শকদের সামনে ফের খেলতে চান রজার। ফাইল চিত্র

ভারত খুব প্রিয় দেশ তাঁর। সঙ্গে ভারতীয় দর্শকেরাও। তিনি মনে করেন, ভারতীয় দর্শকেরা আবেগপ্রবণ ও প্রাণপ্রাচুর্যে ভরা। স্পনসরদের একটি অনুষ্ঠানে এমন মন্তব্যই করলেন কিংবদন্তি রজার ফেডেরার।

Advertisement

বর্তমানে যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে ব্যস্ত ফেডেরার বলেছেন, তিনি ভারতে শুধু আসতেই ভালবাসেন তা নয়, এখানে খেলতেও পছন্দ করেন। ‘‘ভারতকে আমি ভালবাসি। ওখানে যেতে যেমন পছন্দ করি, খেলতেও। ওখানকার মানুষ খুব প্রাণোচ্ছ্বল। কত মানুষ একসঙ্গে জড়ো হন খেলা দেখতে।’’ ফেডেরারের এক স্পনসরের ইনস্টাগ্রাম পেজ-এ এই কথা বলেছেন ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

এর আগে তিন বার ভারতে এসেছেন ফেডেরার। ২০০৬, ২০১৪ এবং ২০১৫ সালে। প্রথম বার ফেডেরার ২০০৬ সালে ভারতে এসেছিলেন সুনামিতে ক্ষতিগ্রস্ত তামিলনাড়ুর কাড্ডালোরে। সুইস মহাতারকার দ্বিতীয় বার ভারতে আসা ইন্টারন্যাশনাল প্রিমিয়ার টেনিস লিগে খেলতে।

Advertisement

কথা বলতে গিয়ে ফেডেরার কোর্টে এবং কোর্টের বাইরে তাঁর প্রিয় পোশাক কি তাও জানিয়েছেন ভক্তদের। ‘‘সেটা সব কিছুর মিশ্রন। টেনিস কোর্টে সব রকম পরিস্থিতিতে ভাল লাগবে এমন একটা পোশাক। যেটা পরে খেলতে স্বচ্ছন্দ লাগবে, বড় কোনও প্রতিযোগিতা সেটা পরে জিতলে, পোশাকটা বিখ্যাত হয়ে যায়।’’ ফেডেরার আরও বলেন, ‘‘আমার জন্য অবশ্যই কোর্টে পরা পোশাকের ক্ষেত্রে সবকিছু শুরু হয় হেডব্যান্ড দিয়ে। তার পরে জামা। যে কোনও পোশাকের ক্ষেত্রে সব চেয়ে গুরুত্বপূর্ণ যা।’’ পাশাপাশি ক্যাজুয়াল পোশাকের ক্ষেত্রে কি পছন্দ প্রশ্ন করলে যুক্তরাষ্ট্র ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে আন্দ্রে আগাসির নজির স্পর্শ করা ফেডেরার বলেন, ‘‘হয়তো জিন্‌স আর সাধারণ টি-শার্ট।’’

চলতি মরসুমে উইম্বলডনের ফাইনালে নোভাক জোকোভিচের বিরুদ্ধে মহাকাব্যিক লড়াই হেরে গেলেও ফেডেরার ভক্তরা আশায় যুক্তরাষ্ট্র ওপেনে ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জিতবেন সুইস মহাতারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন