Sports

নিজেকে ধোনি মনে হচ্ছে, ম্যাচ জিতিয়ে বললেন হরমনপ্রিত

জেতার জন্য শেষ দু’বলে দরকার ছিল ৮ রান। একটি বিশাল ছক্কা এবং শেষ বলে দু’রান নিয়ে ফাইনালে দলকে জিতিয়ে এখন দেশের হিরো হরমনপ্রিত কউর। বিশ্বের অন্যতম শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকাকে নাটকীয় ভাবে মেয়েদের বিশ্বকাপ কোয়ালিফায়ারের ফাইনালে হারানোর অনুভূতিটা ঠিক কেমন?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৭ ১৩:৩৮
Share:

মিডল অর্ডারে দলকে ভরসা দিয়েছে হরমনপ্রিতের ব্যাট।

জেতার জন্য শেষ দু’বলে দরকার ছিল ৮ রান। একটি বিশাল ছক্কা এবং শেষ বলে দু’রান নিয়ে ফাইনালে দলকে জিতিয়ে এখন দেশের হিরো হরমনপ্রিত কউর। বিশ্বের অন্যতম শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকাকে নাটকীয় ভাবে মেয়েদের বিশ্বকাপ কোয়ালিফায়ারের ফাইনালে হারানোর অনুভূতিটা ঠিক কেমন? “নিজেকে ধোনি মনে হচ্ছে”— অকপট স্বীকারোক্তি বিগ ব্যাশে সিডনি থান্ডার্সের হয়ে খেলা ভারতীয় এই ব্যাটসম্যানের।

Advertisement

টুর্নামেন্টের শুরুটা কিন্তু একেবারেই ভাল হয়নি হরমনপ্রিতের। সবেমাত্র বিগ ব্যাশে অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে খেলা হরমনপ্রিত কিছুতেই মানিয়ে নিতে পারছিলেন না শ্রীলঙ্কার স্লো পিচের সঙ্গে। ফাইনালের পরে কউর বলেন, “বুঝতে পারছিলাম দলকে সাহায্য করতে পারছি না। ঠিক সময়ে রান করতে না পারায় হতাশ হয়ে পড়ছিলাম।” টুর্নামেন্টে অবশ্য পুরোপুরি ফিট ছিলেন না কউর। ডান হাতের লিগামেন্টে চোট পেয়েছিলেন কয়েক সপ্তাহ আগে। ব্যথা হাতেই খেলেছিলেন বিগ ব্যাশ। চিকিত্সকেরা তিন সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিলেও পেন কিলার ইঞ্জেকশন নিয়েই মাঠে নেমেছিলেন কউর। “যন্ত্রণায় এক সময় ব্যাট ধরতেই পারছিলাম না। সেই সময়ে দলের ফিজিও খুব সাহায্য করেছেন। টুর্নামেন্ট শেষ। এর পর বিশ্রাম নিতে কোনও অসুবিধা নেই।”


ম্যাচ জিতিয়ে হরমনপ্রিত এবং রাজেশ্বরী।

Advertisement

টুর্নামেন্টে দলের দুই প্রধান ভরসা মিতালী রাজ এবং ঝুলন গোস্বামীকে পায়নি ভারত। দলের দুই সিনিয়র সদস্যকে ছাড়াই এত বড় টুর্নামেন্টে জিতে স্বভাবতই উল্লসিত ভারতীয় শিবির। কোয়ালিফায়ারে চ্যাম্পিয়নদের পরবর্তী লক্ষ্য যে বিশ্বকাপ জেতা, তা-ও বুঝিয়ে দিয়েছেন হরমনপ্রিতরা।

ছবি: এপি।

আরও পড়ুন: নাটকীয় জিতে সেরা ভারতীয় মেয়েদের দল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন