Argentina Football

রোনাল্ডোর সতীর্থের ঘরে মেসির ছবি ভর্তি, দেশও ছাড়েন লিয়োর জন্য

নিজের দেশের হয়ে খেললে হয়তো এত দিনে আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়ে যেত তাঁর। কিন্তু মেসির টানে দেশ ছাড়েন তিনি। সুযোগ এসে গিয়েছিল মেসির পাশে খেলারও। কিন্তু ভাগ্য সহায় হল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২০:১২
Share:

পানামার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে মেসির পাশে তাঁকে খেলতে দেখা যাবে কি না সেটা যদিও এখনও স্পষ্ট নয়। —ফাইল চিত্র

আর্জেন্টিনা দলের তরুণ স্ট্রাইকার আলেজান্দ্রো গার্নাচো। ভবিষ্যতের লিয়োনেল মেসি বলা হচ্ছে তাঁকে। তাঁর ঘর ভর্তি মেসির ছবিতে। স্পেনের বাসিন্দা হলেও মেসির জন্য চলে যান আর্জেন্টিনা। সেখানকার নাগরিকত্ব নেন। ডাকও পেয়েছেন লিয়োনেল স্কালোনির দলে। পানামার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে মেসির পাশে তাঁকে খেলতে দেখা যাবে কি না সেটা যদিও এখনও স্পষ্ট নয়।

Advertisement

স্পেনের লা রোজা ক্লাবে অনূর্ধ্ব-১৮ দলে খেলেছেন গার্নাচো। তার পরেও চলে যান আর্জেন্টিনা। বিশ্বকাপের দলে যদিও সুযোগ আসেনি ১৮ বছরের তরুণ স্ট্রাইকারের। আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলে যদিও খেলেছেন তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার দেড় বছর কাটিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে। তার পরেও মেসি প্রেম কমেনি গার্নাচোর। তাঁর এই মেসি ভক্তির কথা জানিয়েছেন আর্জেন্টিনার যুব দলের কোয়ার্ডিনেটর বার্নার্ডো রোমেয়ো। তিনি বলেন, “গার্নাচো আর্জেন্টিনার হয়েই খেলবে। এই একটা জিনিস ও মনের মধ্যে গেঁথে নিয়েছে। ওর বাড়িতে চারিদিকে শুধু মেসির ছবি। স্পেনের জাতীয় দল থেকেও ডাক পেয়েছিল গার্নাচো। কিন্তু ও জানিয়ে দেয় যে, আর্জেন্টিনার হয়েই খেলবে।”

কাতারে আর্জেন্টিনা যখন বিশ্বকাপ খেলতে ব্যস্ত, গার্নাচো তখন এরিক টেন হ্যাগের দলে। এই মরসুমে ম্যাঞ্চেস্টারের হয়ে প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচে দু’টি গোল করেছেন তিনি। দু’টি গোলের পাস বাড়িয়েছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে এই মরসুমে গার্নাচোর গোলের সংখ্যা পাঁচ।

Advertisement

১২ মার্চ সাদাম্পটনের বিরুদ্ধে খেলতে নেমে গোড়ালিতে চোট পান গার্নাচো। এর ফলে পানামার বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা কম। মেসির পাশে খেলার স্বপ্ন এখনই সত্যি হচ্ছে না তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন