Neymar-Messi

নেমারের মেসি-প্রীতি, ভবিষ্যতে পুত্র হলে লিয়োর নামে নাম রাখতে চান ব্রাজিলীয় ফুটবলার

দীর্ঘ দিনের বন্ধুত্ব তাঁদের। লিয়োনেল মেসিকে সম্মান করেন নেমার। তাই ভবিষ্যতে তাঁর পুত্র সন্তান হলে তার নাম মেসির নামে রাখতে চান বলে জানিয়েছেন ব্রাজিলের ফুটবলার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৯:৪৬
Share:

প্যারিস সঁ জরমঁ-র জার্সিতে নেমার (বাঁ দিকে) ও লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ফুটবলার হলেও তাঁদের বন্ধুত্বের কথা কারও অজানা নয়। ক্লাব ফুটবলে একসঙ্গে খেলেছেন তাঁরা। ভবিষ্যতে পুত্র সন্তান হলে তাঁর নাম লিয়োনেল মেসির নামে রাখতে চান নেমার। এ কথা নিজেই জানিয়েছেন ব্রাজিলীয় তারকা।

Advertisement

নেমার ও তাঁর বান্ধবী ব্রুনা বিয়ানকার্ডি কয়েক দিন আগে জানিয়েছেন, কন্যা সন্তান আসছে তাঁদের ঘরে। ইতিমধ্যে তার নামও ঠিক করে ফেলেছেন তাঁরা। তার মধ্যেই একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকারে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন নেমার। তাঁকে প্রশ্ন করা হয়েছিল এর পর যদি তাঁর পুত্র সন্তান হয় তা হলে তার নাম কী দেবেন তিনি? এক মুহূর্ত সময় নষ্ট না করে নেমার বলেন, ‘‘মেসি।’’

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে দীর্ঘ দিন একসঙ্গে খেলেছেন মেসি ও নেমার। তখন থেকেই তাঁদের বন্ধুত্বের শুরু। পরবর্তীতে নেমার ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁ-এ আসার পরে সেখানে মেসিকে আনতে উদ্যোগী হয়েছিলেন। বার্সেলোনা ছেড়ে সেখানে ২০২০ সালে যোগ দেন মেসি। কিন্তু সেই ক্লাবের হয়ে বেশি ম্যাচে একসঙ্গে খেলতে পারেননি তাঁরা। কারণ, গত দুই মরসুমে একটা বড় সময় চোটের কারণে বেঞ্চে বসে কাটাতে হয়েছে নেমারকে। এই মরসুমে আর প্যারিসে খেলছেন না মেসি। পিএসজি ছেড়ে আমেরিকার মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন তিনি। শনিবার ভারতীয় সময় ভোরে নতুন ক্লাবে অভিষেক হয়েছে তাঁর। প্রথম ম্যাচেই ফ্রি কিক থেকে গোল করে দলকে জিতিয়েছেন লিয়ো।

Advertisement

২০২২ সালে কাতারে ফুটবল বিশ্বকাপ জেতার পর থেকে আর্জেন্টিনায় মেসির নামে সন্তানদের নাম দেওয়ার প্রবণতা বেড়েছে। সেখানকার সংবাদপত্র জানিয়েছে, গত ডিসেম্বর মাস থেকে আর্জেন্টিনায় জন্ম নেওয়া প্রতি ৭০ জনের মধ্যে এক জনের নাম মেসির নামে রাখা হয়েছে। সেই তালিকায় নাম লেখাতে চাইছেন নেমারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন