Neymar jr

প্রাক্তন সতীর্থের পাশে নেমার, যৌন নিগ্রহে অভিযুক্ত আলভেসকে ১ কোটি ৩৬ লাখ টাকা পাঠালেন

বার্সেলোনার এক তরুণী যৌন নিগ্রহের মামলা করেছেন আলভেসের বিরুদ্ধে। আবার তাঁর প্রাক্তন স্ত্রীও ভরণপোষণের খরচ না দেওয়ার অভিযোগে আদালতে মামলা করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ২৩:০৮
Share:

নেমার। —ফাইল চিত্র।

যৌন নিগ্রহে অভিযুক্ত বার্সেলোনার প্রাক্তন ডিফেন্ডার দানি আলভেস সাজার মুখে। অন্য দিকে, স্ত্রী দিনোরাহ সান্তানার সঙ্গে বিবাহ বিচ্ছেদের মামলার জন্য আলভেসের সব সম্পত্তি আপাতত বাজেয়াপ্ত রয়েছে। ফলে ব্যাঙ্ক থেকে টাকা তুলতে পারছেন না তিনি। এই পরিস্থিতিতে প্রাক্তন সতীর্থদের কাছে সাহায্য চেয়েছিলেন ব্রাজিলীয় ফুটবলার। তাঁর আবেদনে সাড়া দিলেন নেমার। প্রাক্তন সতীর্থকে পাঠালেন ১ লাখ ৫০ হাজার ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৩৬ লাখ টাকা)।

Advertisement

আলভেস এখন বার্সিলোনায় আছেন। শহর ছাড়ার অনুমতি নেই তাঁর। মামলার খরচ চালাতে পারছেন না। সম্পত্তি বাজেয়াপ্ত থাকায় আদালতের নির্দেশ মতো অভিযোগকারী তরুণীকে ক্ষতিপূরণের টাকাও দিতে পারছেন না তিনি। ক্ষতিপূরণ দিতে না পারলে কড়া সাজা হতে পারে তাঁর। নেমারের পাঠানো টাকা কিছুটা স্বস্তি দিতে পারে বার্সেলোনার প্রাক্তন ডিফেন্ডারকে। এই প্রথম নয়, নেমার আগেও আলভেসকে সাহায্য করেছেন। তাঁর হয়ে আইনি লড়াই চালানোর জন্য নিজের বাবার সংস্থার এক প্রবীণ আইনজীবীকে নিযুক্ত করেছিলেন।

আলভেসের বিরুদ্ধে আদালতে ভরণপোষণের খরচ না দেওয়ার অভিযোগ করেছেন সান্তানা। দুই মামলায় জর্জরিত বন্ধুর পাশে আরও এক বার দাঁড়ালেন নেমার। তবু আলভেসের কঠোর শাস্তি হতে পারে। আগামী ৫ থেকে ৭ফেব্রুয়ারি যৌন নিগ্রহের মামলার শুনানি রয়েছে। দোষী প্রমাণিত হলে আলভেসের চার থেকে ১৫ বছরের জেল হতে পারে। আদালতের নির্দেশ মতো আলভেস ১ লাখ ৫০ হাজার ইউরো দিতে পারলে কিছুটা কম শাস্তি হবে তাঁর। সূত্রের খবর, সে ক্ষেত্রে তরুণীর আইনজীবী আলভেসের ন’বছরের কারাবাসের জন্য সওয়াল করবেন। নেমার বন্ধুকে সেই অর্থ দিয়েই সাহায্য করেছেন।

Advertisement

২৩ বছরের এক তরুণী আলভেসের বিরুদ্ধে যৌন নিগ্রহের অবিযোগ করেছিলেন। তাঁর অভিযোগ ছিল বার্সেলোনার এক নৈশ ক্লাবে ২০২১ সালের ডিসেম্বরে আলভেস তাঁকে নিগ্রহ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন