AIFF

AIFF-FIFA: দুয়ারে নির্বাসন, ফিফাকে খসড়া সংবিধান পাঠিয়ে দিল প্রশাসকদের কমিটি

নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচন করতে না পারলে বড় বিপদ অপেক্ষা করছে ভারতীয় ফুটবলে। ফলে সিওএ আর দেরি করতে চাইছে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৭:০৭
Share:

ভারতীয় ফুটবলে নির্বাসন সঙ্কট প্রতীকী ছবি

সামনে ঝুলছে নির্বাসনের খাঁড়া। নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচন করতে না পারলে বড় বিপদ অপেক্ষা করছে ভারতীয় ফুটবলে। এই পরিস্থিতিতে আর দেরি করতে চাইছে না কোনও পক্ষই। ফিফার কাছে খসড়া সংবিধান পাঠিয়ে দিল ভারতীয় ফুটবলের দায়িত্বে থাকা প্রশাসকদের কমিটি (সিওএ)।

Advertisement

গত মাসে ফিফা এবং এএফসির বিশেষ প্রতিনিধি দল এসে ভারতীয় ফুটবলের পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিয়ে যায়। তার পরেই বলে দেওয়া হয়, আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সংবিধান তৈরি করতে হবে এবং ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন সেরে ফেলতে হবে। না হলে নির্বাসিত করা হতে পারে ভারতীয় ফুটবলকে।

জানা গিয়েছে, ফিফার পাশাপাশি রাজ্য সংস্থাগুলিকেও খসড়া সংবিধান পাঠানো হয়েছে। আগামী শুক্রবার চূড়ান্ত খসড়া পাঠিয়ে দেওয়া হবে সুপ্রিম কোর্টে। কোনও রাজ্য সংস্থার প্রতিনিধিই আগামী পদক্ষেপের ব্যাপারে মুখ খুলছেন না। তবে অনেকেই খসড়া সংবিধানের অনেক বিষয় নিয়ে একমত নন। গত ৬ জুলাই বৈঠকেও উষ্মা প্রকাশ করেছিলেন তাঁরা।

Advertisement

আগামী ২১ জুলাই শীর্ষ আদালতে পরবর্তী শুনানি রয়েছে। তারা সবুজ সংকেত দিলেই সাত দিনের মধ্যে এআইএফএফ বিশেষ জেনারেল বডি মিটিং ডাকবে, যেখানে নতুন সংবিধান পাস করিয়ে নেওয়া হবে। নতুন সংবিধান অনুমোদন পাওয়ার ৩০ দিনের মধ্যে সেরে ফেলতে হবে নির্বাচন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন