Coronavirus

EPL: আবার করোনায় আক্রান্ত আর্তেতা, আতঙ্ক বার্সাতেও

গত বছরও করোনায় আক্রান্ত হয়েছিলেন আর্সেনাল ম্যানেজার। দ্বিতীয় বার সেই ভাইরাসে সংক্রমিত হওয়ায় উদ্বেগ বেড়েছে আর্সেনাল শিবিরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ০৫:১১
Share:

ফাইল চিত্র।

ইপিএলে ক্রমশ বাড়ছে করোনার আতঙ্ক। নতুন বছরে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে খেলতে নামার আগেই মারণ ভাইরাসে সংক্রমিত হলেন আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা। বুধবার এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে সেই খবর জানানো হয়েছে।

Advertisement

গত বছরও করোনায় আক্রান্ত হয়েছিলেন আর্সেনাল ম্যানেজার। দ্বিতীয় বার সেই ভাইরাসে সংক্রমিত হওয়ায় উদ্বেগ বেড়েছে আর্সেনাল শিবিরে। ইতিমধ্যে চার ফুটবলার ক্যালাম চেম্বার্স, সেড্রিক সোয়ারেস, তাকেহিরো টোমিয়াসু এবং আইন্সলে নাইলস করোনায় আক্রান্ত হয়ে কোয়রান্টিনে রয়েছেন। নতুন করে আর্তেতা কোভিডে আক্রান্ত হওয়ায় পরিস্থিতি জটিল হয়ে পড়েছে। ক্লাবের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘সরকারি বিধি মেনে আর্তেতাকে কোয়রান্টিনে রাখা হয়েছে। ফলে নতুন বছরের প্রথম দিন ম্যান সিটি ম্যাচে তিনি মাঠে থাকবেন না।’’ প্রসঙ্গত ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ইপিএল টেবলের চার নম্বরে রয়েছে আর্সেনাল। বিশেষজ্ঞরা মনে করছেন, আর্তেতার নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় ধাক্কা খেতে পারে আর্সেনালের ছন্দ।

শুধু ইপিএলেই নয়। স্পেনেও ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। বুধবার এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, দলের তিন ফুটবলার উসমানে দেম্বেলে, স্যামুয়েল উমতিতি এবং গাভি করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটভ এসেছে। এর আগে এই ভাইরাসে আক্রান্ত হয়ে কোয়রান্টিনে যেতে হয়েছে জর্দি আলবা, দানি আলভেসের মতো ফুটবলারকে। ক্লাবের তরফে জানানো হয়েছে, সরকারি নির্দেশ মেনে তাঁদের বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Advertisement

এ দিকে, মঙ্গলবার ইপিএলে লিভারপুল আবার পয়েন্ট নষ্ট করায় খেতাব জয়ের পথ অনেকটাই পরিষ্কার হয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটির। মঙ্গলবার লেস্টার সিটি ৫৯ মিনিটে অ্যাডেমোলা লুকম্যানের করা একমাত্র গোলে হারিয়েছে য়ুর্গেন ক্লপের ক্লাবকে। টেবলে শীর্ষে থাকা ম্যান সিটির পয়েন্ট ১৯ ম্যাচে ৪৭। সমসংখ্যক ম্যাচ খেলে লিভারপুলের ৪১। একই পয়েন্ট চেলসিরও।

অ্যানফিল্ডের ক্লাবের কাছে এই হার আরও যন্ত্রণার, কারণ তাদের সেরা স্ট্রাইকার মহম্মদ সালাহ পেনাল্টি নষ্ট করেন মঙ্গলবারের ম্যাচে। সালাহরা শেষ হেরেছিলেন নভেম্বরে ওয়েস্ট হ্যামের কাছে। হতাশ ক্লপ বলেছেন, ‘‘দল খুবই খারাপ খেলেছে। রক্ষণও ব্যর্থ। কখনও চাই না পয়েন্ট নষ্ট করে ম্যান সিটিকে সুবিধে করে দিতে। কিন্তু লেস্টারের কাছে যে ভাবে খেলে দল হারল, তার কোনও
ব্যাখ্যা নেই।’’

মঙ্গলবার লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে সালাহ পেনাল্টি নষ্ট না করলে ১৬ মিনিটেই লিভারপুলের এগিয়ে যাওয়ার কথা। মিশরের মেসিকেই বক্সে বিশ্রী ভাবে ফেলে দিয়েছিলেন লেস্টারের উইলফ্রেড এনডিডি। আক্রমণে সালাহর সঙ্গী সাদিয়ো মানেও দ্বিতীয়ার্ধে সহজ একটা সুযোগ নষ্ট করেন। ক্লপ যা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি, ‘‘আমার ফুটবলাররা আজ সুযোগ নষ্ট করতেই মাঠে নেমেছিল।’’

নতুন বছরের দ্বিতীয় দিনই লিভারপুলকে খেলতে হবে শক্তিশালী চেলসির বিরুদ্ধে। যে ম্যাচ নিয়ে সতীর্থদের সতর্ক করে ডিফেন্ডার ভার্জিল ফান ডাইক বলেছেন, ‘‘চেলসিকে হারাতে হলে প্রত্যেককে আরও উন্নতি করতে হবে। এই মুহূর্তে সবচেয়ে জরুরি, আত্মবিশ্লেষণ করাটা।’’ ক্লপ মনে করছেন, ঘুরে দাঁড়ানো সম্ভব। বলেছেন। ‘‘ফুটবলাররা স্বাভাবিক খেলাটা খেলুক। তা হলেই ভাল জায়গায় ফিরব। তা ছাড়া এখনও অনেক ম্যাচ বাকি।’’

ইপিএলে মঙ্গলবার সাদাম্পটনের সঙ্গে ১-১ ড্র করে পয়েন্ট নষ্ট করেছে আন্তোনিয়ো কন্তের টটেনহ্যামও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন