Cristiano Ronaldo

উলটপুরাণ! এখন রোনাল্ডোই বার বার প্রস্তাব দিচ্ছেন ক্লাবকে, ছুটে গেলেন পুরনো পাড়ায়

আচমকাই রিয়াল মাদ্রিদের অনুশীলনে হাজির হয়ে গেলেন পর্তুগিজ তারকা। দেখা করলেন কোচ এবং প্রাক্তন সতীর্থদের সঙ্গে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৮:১৯
Share:

এই মরসুমে রোনাল্ডো বার বার রিয়ালে ফিরতে চাইলেও স্প্যানিশ ক্লাব গুরুত্ব দেয়নি। ফাইল ছবি

স্প্যানিশ সুপার কাপে খেলতে এখন সৌদি আরবে রয়েছে রিয়াল মাদ্রিদ। তারা যেখানে অনুশীলন করছে, সেই একই জায়গায় রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও, যিনি সম্প্রতি যোগ দিয়েছেন আল নাসেরে। আচমকাই রিয়াল মাদ্রিদের অনুশীলনে হাজির হয়ে গেলেন পর্তুগিজ তারকা। দেখা করলেন কোচ এবং প্রাক্তন সতীর্থদের সঙ্গে। তা-ও আবার এমন সময়ে, যখন প্রকাশ্যে এসেছে যে এই মরসুমে রোনাল্ডো বার বার রিয়ালে ফিরতে চাইলেও স্প্যানিশ ক্লাব গুরুত্ব দেয়নি।

Advertisement

দীর্ঘ নয় বছর রিয়ালে কাটিয়েছেন রোনাল্ডো। বহু ট্রফি জিতেছেন তিনি। ৪৩৮ ম্যাচে ৪৫০টি গোল রয়েছে। আগামী ১৬ জানুয়ারি বার্সেলোনার বিরুদ্ধে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল খেলবে রিয়াল। তার আগে রিয়ালের অনুশীলনে হাজির হলেন রোনাল্ডো। একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, কোচ কার্লো আনসেলোত্তি এবং প্রাক্তন সতীর্থদের সঙ্গে হাত মেলাচ্ছেন রোনাল্ডো। গিয়েছেন রিয়ালের সাজঘরেও। সেখানেও অনেক সতীর্থের সঙ্গে দেখা করেন। ব্রাজিলের তরুণ ফুটবলার রদ্রিগো নিজের সঙ্গে রোনাল্ডোর ছবি পোস্ট করে লিখেছেন, “যাঁকে আদর্শ বলে মনে করি, তাঁর সঙ্গে দেখা হল।”

রোনাল্ডো দেখা করার আগেই অবশ্য একটি প্রতিবেদন প্রকাশ করে ইংল্যান্ডের এক ওয়েবসাইট। তারা জানায়, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার পর রোনাল্ডো নাকি মরিয়া হয়ে রিয়ালে ফেরার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁকে গুরুত্ব দেওয়া হয়নি। তারা লিখেছে, “রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্দেস বার বার রিয়ালের কাছে আবেদন করেন রোনাল্ডোকে কিনে নেওয়ার জন্য। কিন্তু রিয়ালের তরফে কোনও সাড়া মেলেনি। শুধু তাই নয়, ম্যান ইউ বলেছিল এই মরসুমে রোনাল্ডোর বেতনের বেশির ভাগটাই তারা বহন করবে। তাতেও রোনাল্ডোকে প্রত্যাখ্যান করে অনেক ক্লাব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন