Cristiano Ronaldo

রোনাল্ডোর হাতে সৌদির পতাকা-রঙা ঘড়ি! পান্নার থেকেও দামি পাথর বসানো, দাম কত?

রোনাল্ডোর বিশেষ ঘড়ির নাম ‘ক্যাভিয়ার ফ্লিন টৌরবিলিয়ন’। পর্তুগালের নামকরা ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘জেকব অ্যান্ড কো’ সিআর৭-এর জন্যই এই বিশেষ ঘড়ি তৈরি করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৯:৪১
Share:

রোনাল্ডোর হাতে শোভা পাচ্ছে বিশেষ ভাবে তৈরি ঘড়ি। সৌদিকে সম্মান জানাতে এই ঘড়ি তৈরি করিয়েছেন তিনি। ছবি: টুইটার

সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করার পরেই ঠিক করে ফেলেছিলেন, সেই দেশকে সম্মান জানাবেন। তাই সৌদি আরবের পতাকার রঙে বিশেষ ঘড়ি কিনেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাতে পান্নার থেকে ২০০ গুণ দুর্মূল্য পাথর বসানো আছে। ঘড়ির দাম ভারতীয় মুদ্রায় সাড়ে ৬ কোটি টাকা।

Advertisement

রোনাল্ডোর বিশেষ ঘড়ির নাম ‘ক্যাভিয়ার ফ্লিন টৌরবিলিয়ন’। পর্তুগালের নামকরা ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘জেকব অ্যান্ড কো’ সিআর৭-এর জন্যই এই বিশেষ ঘড়ি তৈরি করেছে। রোনাল্ডো ওই সংস্থার প্রচারের মুখও বটে। ঘড়িটি সবুজ রঙের। সৌদি আরবের পতাকার সবুজ রং রাখা হয়েছে সেখানে। ঘড়িটির ডায়াল ৪৭ মিলিমিটার X ১৫.৮৫ মিলিমিটার। ১৮ ক্যারেট হোয়াইট গোল্ড দিয়ে তৈরি সেই ডায়াল। ৩৮৮টি সবুজ স্যাভোরাইট পাথর রয়েছে ডায়ালে। এক বার চার্জ দিলে ঘড়িটি ৪২ ঘণ্টা চালু থাকে।

রোনাল্ডো এখন দেশ পাল্টে সৌদি আরবে। খেলছেন আল নাসেরের হয়ে। প্রথম ম্যাচে গোল পাননি। কিন্তু তাঁকে ঘিরে উন্মাদনা ছিল তুঙ্গে।

Advertisement

এ দিকে মেসিও নাকি প্যারিস সঁ জরমঁ ছাড়তে চান। ঘনিষ্ঠ মহলে তিনি নাকি তেমনই ইচ্ছা প্রকাশ করেছেন। যদিও পরবর্তী গন্তব্য সম্পর্কে কিছু বলেননি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। মেসির প্যারিস ছাড়ার ইচ্ছার কথা প্রকাশ্যে আসতেই একাধিক ক্লাব তাঁকে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখাতে শুরু করেছে। আগ্রহী ক্লাবগুলির অন্যতম সৌদি আরবের আল হিলাল। শোনা যাচ্ছে যে পরিমাণ টাকায় রোনাল্ডোর সঙ্গে আল নাসের চুক্তি করেছে, সেই একই পরিমাণ টাকা মেসির জন্য খরচ করতে প্রস্তুত আল নাসের। এখনও অবশ্য তারা মেসির কাছে সরকারি ভাবে প্রস্তাব পাঠায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন