Mohun Bagan

‘দলের তিন বিদেশিই গোলে, ফিরতি ডার্বি জিতবই’, হুঙ্কার মোহনবাগানের পেত্রাতোসের

মোহনবাগানের পরের ম্যাচই ডার্বি। ১০ মার্চ ডার্বির দিন ঠিক থাকলেও খেলা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। যে দিনই খেলা হোক, ডার্বি জিতবেন বলে হুঙ্কার দিলেন দিমিত্রি পেত্রাতোস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৮:২৭
Share:

দিমিত্রি পেত্রাতোস। —ফাইল চিত্র।

আইএসএলের প্রথম ডার্বিতে ২-২ ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল। তাঁর পায়েই হারতে থাকা ম্যাচ ড্র করেছিল মোহনবাগান। সেই দিমিত্রি পেত্রাতোস হুঙ্কার দিচ্ছেন যে ফিরতি ডার্বি তাঁরা জিতবেনই। তারই প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

Advertisement

ডার্বির আগের ম্যাচে জামশেদপুরকে ৩-০ গোলে হারিয়েছে মোহনবাগান। পেত্রাতোস বাদে দলের বাকি দুই বিদেশি স্ট্রাইকার আর্মান্দো সাদিকু ও জেসন কামিংসও গোল করেছেন। স্ট্রাইকারেরা ফর্মে থাকলেও প্রস্তুতিতে কোনও ফাঁক রাখচে চাইছেন না পেত্রাতোস। জামশেদপুরকে হারিয়ে আইএসএলের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পেত্রাতোস বলেন, “ডার্বি সব সময়ই খেলতে ভাল লাগে। প্রচুর সমর্থক স্টেডিয়ামে আসে। আমাদের পক্ষে যা খুবই ভাল। এখন আমাদের ফের নিজেদের তরতাজা করে তুলতে হবে এবং ডার্বির প্রস্তুতিতে মনোনিবেশ করতে হবে। ওই ম্যাচ থেকেও আমরা তিন পয়েন্ট পাবই।”

জামশেদপুরের বিরুদ্ধে দলের তিন স্ট্রাইকারই গোল পাওয়ায় খুশি পেত্রাতোস। দলগত ফুটবলের সুফল পাচ্ছেন তাঁরা। পেত্রাতোস বলেন, “আক্রমণের তিন খেলোয়াড়ই গোল পেয়েছে, এটা দারুণ ব্যাপার। কে আগে গোল করেছে বা কে পরে করেছে, সেটা বড় কথা নয়। যে কোনও গোলই মূল্যবান। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, এই তিনটে গোল আমাদের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছে।”

Advertisement

আগের ম্যাচে মোহনবাগানের তিনটি গোলেরই অ্যাসিস্ট এসেছে মনবীর সিংহের পা থেকে। তাঁকে নিয়ে উচ্ছ্বসিত পেত্রাতোস। সতীর্থের প্রসঙ্গে তিনি বলেন, “মনবীর সত্যিই দারুণ খেলেছে। কিন্তু ওর দুর্ভাগ্য যে একটাও গোল করতে পারেনি। তবে শুধু মনবীর নয়, সবাই ভাল খেলেছে এই ম্যাচে। তাই সব দিক থেকেই ভাল হয়েছে আমাদের।” আর এক সতীর্থ সম্পর্কেও যথেষ্ট প্রশংসা শোনা গিয়েছে পেত্রাতোসের গলায়। তিনি জনি কাউকো। ফিনল্যান্ডের এই অভিজ্ঞ মিডফিল্ডারকে নিয়ে পেট্রাতোস বলেন, “এর আগেও এই লিগে খেলে গিয়েছে কাউকো। তাই ও কত ভাল খেলোয়াড়, তা আমরা জানি। ও গ্রেট প্লেয়ার। তাই ওকে দলে পাওয়াটা আমাদের পক্ষে খুবই ভাল খবর”।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন