East Bengal

বারপুজোর আগেই হয়তো নতুন কোচ ইস্টবেঙ্গলে, ইমামির কর্তাদের সঙ্গে বৈঠকে একতার সুর

ক্লাব এবং বিনিয়োগকারী যে আলাদা নয়, শনিবারের বৈঠকে সেটা বার বার বলা হল। পাশাপাশি এ-ও জানিয়ে দেওয়া হল, আর ১০-১৫ দিনের মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করে দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ২০:২৯
Share:

শনিবারের বৈঠকের পরে দুই ক্লাবের কর্তারা। — নিজস্ব চিত্র

আড়াই ঘণ্টার উপর বৈঠক। একগাদা আলোচনা। তার থেকে নির্যাস বেরোল সামান্যই। ইমামির সঙ্গে ইস্টবেঙ্গল কর্তাদের বৈঠকে তাঁবুর ভেতরে কী আলোচনা হল, তার সবটা হয়তো প্রকাশ্যে এল না শনিবার। দুই কর্তাদের মুখে শোনা গেল এক থাকার বার্তা। ক্লাব এবং বিনিয়োগকারী যে আলাদা নয়, সেটা বার বার বলা হল। পাশাপাশি এ-ও জানিয়ে দেওয়া হল, আর ১০-১৫ দিনের মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করে দেওয়া হবে।

Advertisement

শনিবার দুপুর ৩টে থেকে ইমামি কর্তাদের সঙ্গে ইস্টবেঙ্গল কর্তাদের বৈঠক শুরু হওয়ার কথা ছিল। নির্ধারিত সময়ের কিছুটা পরেই বৈঠক শুরু হয়। সবার আগে ইমামির দুই কর্তা সন্দীপ আগরওয়াল এবং দেবব্রত মুখোপাধ্যায়কে তাঁবুর সংগ্রহশালা এবং গ্রন্থাগার ঘুরে দেখান লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার। সন্ধে প্রায় ৬.৩০টা পর্যন্ত চলে বৈঠক।

পরে সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে ইমামি কর্তা দেবব্রত বলেন, “খুব ভাল বৈঠক হয়েছে। সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। এটা কর্মসমিতির বৈঠক ছিল। আগেরটা ছিল বোর্ড মিটিং। একটা রোডম্যাপ তৈরি হয়েছে। আগামী দিনে আমরা ভাল ফুটবলার এবং কোচ নেওয়ার জন্যে ঝাঁপাব। গত বার আমরা সময় কম পেয়েছিলাম। এ বার একসঙ্গে কাজ করব যাতে সমর্থকদের মুখে হাসি ফোটানো যায়।”

Advertisement

তিনি এ-ও জানালেন, ফুটবলার নেওয়ার ক্ষেত্রে ট্রান্সফার ফি কোনও অন্তরায় হবে না। কিন্তু ট্রান্সফার ফি দেওয়ার বিরোধী তিনি। তবু স্বীকার করলেন, এই মুহূর্তে পরিস্থিতি যা তাতে ট্রান্সফার ফি দেওয়ার ছাড়া ভাল ফুটবলার নেওয়া সম্ভব নয়। দেবব্রত বলেছেন, “নতুন কোচ নিয়োগের পর তিনি যদি কোনও ফুটবলারকে ট্রান্সফার ফি দিয়ে নিতে চান, তা হলে আমরা পিছিয়ে আসব না। তবু বলব আমাদের সুযোগ দেওয়া উচিত, যাতে একটা ভারসাম্য থাকে।”

ইমামি কর্তা জানালেন, আইএসএলে খেলানো কোচই তাঁদের প্রথম পছন্দ। ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে, এমন কাউকে নিতে চান তাঁরা। সূত্রের খবর, ওড়িশা এফসি-র জোসেপ গোম্বাউয়ের সঙ্গে কথাবার্তা পাকা। তিনি ইতিমধ্যেই ইমামি কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন বলে শোনা গিয়েছে। বাইপাসের ধারে ইমামির সদর দফতরের সামনে একটি হোটেলে রয়েছেন। সূত্রের খবর, কোচ হলে ওড়িশা থেকে নন্দকুমার, জেরি, ইসাকের মতো ফুটবলারকে ইস্টবেঙ্গলকে আনতে পারেন। দিয়েগো মৌরিসিয়োকেও আনার চেষ্টা করা হতে পারে, যিনি এ বারের আইএসএলে সোনার বুট জিতেছেন।

কিছু ফুটবলার এবং কোচের নাম ইতিমধ্যেই ক্লাবের তরফ থেকে দেওয়া হয়েছে। সেগুলি নিয়ে আলোচনা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ ব্যাপারে প্রাক্তন ফুটবলারদের পরামর্শ নেওয়া হবে। কোচ চূড়ান্ত হয়ে গেলে দল গড়ার দিকে মন দেওয়া হবে। দেবব্রত বললেন, “আমরা চাই এমন ফুটবলার নিতে, যারা ইস্টবেঙ্গলে জার্সি পরার মানটা বুঝতে পারবে। আইএসএলের বাইরে কোনও ফুটবলার নিতে হলেও আপত্তি নেই।”

পরের ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার আশ্বাস দেন, ১৫ এপ্রিল বারপুজোর আগেই হয়তো ইস্টবেঙ্গলের নতুন কোচের নাম ঘোষণা হয়ে যাবে। আবার বৈঠকে বসবেন ইমামি এবং ইস্টবেঙ্গল কর্তারা। আগামী মঙ্গলবার রাত ৮টায় ইমামির অফিসে হবে সেই বৈঠক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন