UEFA Nations League

পর্তুগালকে হারিয়ে শেষ চারে স্পেন, ড্র হ্যারিদের

একাধিক সুযোগ পেয়েও পর্তুগালকে শুরুর দিকে এগিয়ে দিতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালের নেশনস লিগ যাত্রা শেষ হল মঙ্গলবারই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ০৮:০৬
Share:

উচ্ছ্বাস: পেনাল্টি থেকে গোল করে উৎসব কেনের। রয়টার্স

উয়েফা নেশনস লিগ

Advertisement

পর্তুগাল ০ স্পেন ১

ইংল্যান্ড ৩ জার্মানি ৩

Advertisement

পর্তুগালের ঘরের মাঠে ১-০ জিতে নেশনস লিগের শেষ চারে চলে গেল স্পেন। ৮৭ মিনিট পর্যন্ত ম্যাচের ফল ছিল গোলশূন্য। কিন্তু ৮৮ মিনিটে উইলিয়ামসের হেড থেকে আলভারো মোরাতার ট্যাপ ইনে এগিয়ে যায় স্পেন। একাধিক সুযোগ পেয়েও পর্তুগালকে শুরুর দিকে এগিয়ে দিতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালের নেশনস লিগ যাত্রা শেষ হল মঙ্গলবারই।

এ দিকে শেষ চারে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে গেল‌ হাঙ্গেরির। নিজের দেশেতারা ০-২ হেরে গেল ইটালির কাছে। অথচ এই ম্যাচটা জিতলেই ফেরেঙ্ক পুসকাসের দেশ শেষ আটে চলে যেত। সেখানে পরপর দু’টি বিশ্বকাপে মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে না পারা ইটালিই নেশনস লিগে নিজেদের গ্রুপে শেষ হাসি হাসল।

পাশাপাশি ওয়েম্বলিতে নিয়মরক্ষার ম্যাচে ইংল্যান্ড ৩-৩ ড্র করল শক্তিশালী জার্মানির সঙ্গে। এই ম্যাচে প্রথম গোল পেনাল্টিতে করেন ইলখাই গুন্দোয়ান ৫২ মিনিটে। আর ৬৭ মিনিটে ২-০ করে দেন কাই হাভার্ৎজ়। ব্যবধান কমান লিউক শ, ৭১ মিনিটে। তার চার মিনিট পরে ২-২ হয়ে যায়। এ বার ইংল্যান্ডের গোলদাতা ম্যাসন মাউন্ট। দু’গোলে পিছিয়ে থাকা অবস্থা থেকে ইংল্যান্ড এমনকি এগিয়েও যায় ৮৩ মিনিটে হ্যারি কেনের পেনাল্টিতে। তবে তার চার মিনিট পরে হাভার্ৎজ় নিজের দ্বিতীয় গোলের সৌজন্যে ৩-৩ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন