FIFA World Cup 2022

মেসিদের বিশ্বজয়ের সঙ্গে সঙ্গেই আরও এক খুশির খবর আর্জেন্টিনাবাসীর জন্য

বিশ্বকাপ জেতার পরে আর্জেন্টিনায় ফিরেছেন লিয়োনেল মেসিরা। তাঁদের অভ্যর্থনা জানাতে বিমানবন্দরের বাইরে ছিল বিশাল ভিড়। মেসিরা ফিরতেই একটি ঘোষণা করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ২০:০০
Share:

আর্জেন্টিনায় পৌঁছে উৎসব মেসিদের। বাসের ছাদে ট্রফি নিয়ে দাঁড়িয়ে লিয়ো। ছবি: রয়টার্স

বিশ্বকাপ জেতার পরে দেশে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল। লিয়োনেল মেসিরা বুয়েনস আইরেসে পা দিতেই এক দিনের জাতীয় ছুটি ঘোষণা করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফের্নান্দেস। সে দিন গোটা দেশে উৎসব হবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

মঙ্গলবার ভোরে রোম থেকে মেসিদের বিমান নামে বুয়েনস আইরেসের ইজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে। আগে থেকেই বিমানবন্দর ও তার বাইরে ভিড় জমেছিল। বিমান থেকে প্রথমেই বিশ্বকাপ ট্রফি হাতে নেমে আসেন মেসি ও দলের কোচ স্কালোনি। তার পরে বাকি ফুটবলাররা নামেন। ফুটবলারদের পরিবারও তাঁদের সঙ্গে পা রেখেছে দেশে।

আর্জেন্টিনার বিমান কখন বুয়েনস আইরেসে নামবে তার দিকে নজর ছিল সে দেশের মানুষের। স্থানীয় এক সংবাদপত্র জানিয়েছে, ১ লক্ষ ৭৬ হাজার মানুষ অ্যাপের মাধ্যমে বিমানের অবতরণের দিকে নজর রেখেছিলেন। বিমানবন্দরেই অপেক্ষা করছিল বিশেষ বাস। সেখানে লেখা ‘বিশ্বচ্যাম্পিয়ন’। সেই বাসে করে বিমানবন্দরের বাইরে বার হন মেসিরা।

Advertisement

রাস্তার দু’ধারে তখন কাতারে কাতারে মানুষ। সুসজ্জিত বাসে চেপে বিমানবন্দর থেকে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের দফতরে যান মেসিরা। প্রায় ১১ কিলোমিটার রাস্তা পার হতে লাগে ১ ঘণ্টা। পুরো রাস্তায় মেসির হাতে ছিল বিশ্বকাপ। বাকিরা তাঁকে ঘিরে গাইছিলেন। আনন্দে উদ্বেল হচ্ছিল জনতা।

অন্য দিকে মেসির সঙ্গে ফেরেনি তাঁর পরিবার। বিশ্বকাপের ফাইনাল শেষ হওয়ার পরে মেসিরা বিমান ধরার আগেই দেশে ফেরার বিমান ধরে মেসির পরিবার। তিন সন্তান মাতেও, থিয়াগো ও সিরোকে নিয়ে মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো ও মা সিলিয়া মারিয়়া সোজা ফেরেন রোজ়ারিয়োতে। এই শহরেই জন্মেছেন মেসি ও আন্তোনেল্লা। সেখানেই থাকেন তাঁরা। সোমবার বিকালে গাড়ি থেকে সেখানে নামে মেসির পরিবার।

ঘরের ছেলে বিশ্বকাপ জেতায় রোজ়ারিয়োতে উৎসবের মেজাজ। সেখানে মেসিকে অভ্যর্থনার জন্য বিভিন্ন বন্দোবস্ত করা হয়েছে। আপাতত পরিবার সেখানে পৌঁছে গিয়েছে। এ বার মেসির অপেক্ষা। বুয়েনস আইরেসে উৎসবের পর্ব মিটিয়ে মেসি চলে যাবেন রোজ়ারিয়ো। তার পরে সেখানে পরিবারের সঙ্গে উৎসব করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন