FIFA World Cup 2022

আর্জেন্টিনাকে সমর্থন নয়, যাদের কাছে হারতে হয়েছে সেই সৌদি আরবের হয়েই গলা ফাটাবেন মেসি

বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরেছে আর্জেন্টিনা। কিন্তু সেই সৌদির পাশেই নাকি দাঁড়াতে চলেছেন মেসি। নিজের দেশকে সমর্থন না করে সৌদিকে সমর্থন করছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৬:০০
Share:

সৌদি আরবের পর্যটন দূত হওয়ার পরে জেড্ডা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানানো হচ্ছে। ছবি: সৌদি আরবের পর্যটন দফতর

যে সৌদি আরবের কাছে হেরে আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান অনিশ্চিত হয়ে পড়েছে, সেই সৌদি আরবের পাশেই দাঁড়াতে চলেছেন লিয়োনেল মেসি। তাঁর সঙ্গে নাকি চুক্তি হয়ে গিয়েছে সৌদির। ২০৩০ সালের ফুটবল বিশ্বকাপের আয়োজন করতে চায় সৌদি। এই প্রস্তাবে নাকি মেসিকে পাশে পেয়েছে তারা। ঘটনাচক্রে, ২০৩০ সালে বিশ্বকাপ আয়োজন করতে চায় আর্জেন্টিনাও। কিন্তু মেসিকে পাশে পাচ্ছে না তারা।

Advertisement

সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে, সৌদি আরবের বিশ্বকাপ আয়োজনের আবেদনের পাশে দাঁড়াবেন মেসি। তার জন্য নাকি মেসির সঙ্গে আর্থিক চুক্তিও হয়েছে সৌদির। যদিও এই বিষয়ে আর্জেন্টিনা বা মেসি এখনও কিছু জানাননি।

তবে এই প্রথম মেসি সৌদি আরবের পাশে দাঁড়াচ্ছেন তা নয়, এর আগে সে দেশের পর্যটনকে তুলে ধরতে এগিয়ে এসেছিলেন তিনি। মেসির আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে প্রস্তাব দিয়েছিল সৌদি। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন রোনাল্ডো। তাঁকে ৪৯ কোটি টাকা দিতে চেয়েছিল সৌদি। রোনাল্ডো রাজি হননি। মেসি অবশ্য অনেক বেশি টাকা নিয়েছেন। ২৪৩ কোটি টাকার চুক্তি করেছিলেন তিনি।

Advertisement

২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের জন্য আবেদন করেছে বেশ কয়েকটি দেশ। মিশর ও গ্রিসের সঙ্গে মিলে আবেদন করেছে সৌদি। অন্য দিকে স্পেন ও পর্তুগাল একসঙ্গে বিশ্বকাপ আয়োজন করতে চাইছে। লাতিন আমেরিকার চার দেশ আর্জেন্টিনা, উরুগুয়ে, প্যারাগুয়ে ও চিলি একসঙ্গে আবেদন করেছে। কিন্তু নিজের দেশের পাশে না দাঁড়িয়ে সৌদির পাশে দাঁড়াতে পারেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন