Neymar

বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা, কী বললেন তিনি?

কখনও দৃঢ় ভাবে বলা হচ্ছে নেমার বিশ্বকাপে আর খেলতে পারবেন না। পর ক্ষণেই ব্রাজিলের তরফে ভেসে আসছে খবর যে, তাঁকে পরের দিকে পাওয়া যাবে। এ বার কথা বললেন নেমারের বাবা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৭:৩৮
Share:

নেমারের খেলা নিয়ে মুখ খুললেন তাঁর বাবা। ফাইল ছবি

বিশ্বকাপে আশা-আশঙ্কার দোলাচল চলছেই নেমারকে নিয়ে। কখনও দৃঢ় ভাবে বলা হচ্ছে তিনি বিশ্বকাপে আর খেলতে পারবেন না। পর ক্ষণেই ব্রাজিলের তরফে ভেসে আসছে খবর যে, তাঁকে পরের দিকে পাওয়া যাবে। চারদিকে নেমারকে নিয়ে যতই নেতিবাচক খবর থাকুক, আশা ছাড়ছেন না নেমার সিনিয়র। ব্রাজিল ফুটবলার নেমারের বাবা জানিয়েছেন, এই বিশ্বকাপে আবার দেখা যাবে তাঁর ছেলেকে।

Advertisement

এক ওয়েবসাইটে নেমার সিনিয়র বলেছেন, “এই বিশ্বকাপে আবার সেরা ছন্দে ফিরতে পারে নেমার। এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এর আগেও আহত হয়ে ও নিজের সেরা ছন্দে ফিরে এসেছে। এ বারও আসবে। আমি ওর বাবা বলে এটা বলছি না। নিঃসন্দেহে ছেলেকে আমি ভালবাসি। কিন্তু আমি ওর ক্ষমতা সম্পর্কে জানি। ব্রাজিলের গোটা দলও জানে নেমার কতটা গুরুত্বপূর্ণ। মাঠে ওর প্রভাব সতীর্থদের মধ্যে আলাদা করে শক্তি এনে দেয়। নেমার মাঠে থাকলে ব্রাজিলের চেহারা বদলে যায়। কারণ নেমারই সেরা।”

নেমার সিনিয়র আরও বলেছেন, “দলে নেমারের গুরুত্ব কতটা সেটা সবাই জানে। আশা করি, দল ফাইনালে উঠলে নেমারকে পাওয়া যাবে। সতীর্থদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে ও দলকে ট্রফি জেতাবে। একসঙ্গে ট্রফি জিতবে।”

Advertisement

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেমার। দিন দুয়েক জল্পনার পর বলা হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে নকআউটে পাওয়া যাবে। কিন্তু ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে, নেমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম। তাঁর চোট যে রকম মনে করা হয়েছিল, তার থেকেও বেশি গুরুতর। এখনও তাঁর গোড়ালি ভাল রকম ফুলে রয়েছে। খুবই ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের সহকারী কোচ ক্লেবার জেভিয়ার বলেছেন, “নেমার ধীরে ধীরে উন্নতি করছে। তবে আপাতত আমাদের ফোকাস ক্যামেরুন ম্যাচে। সেটা হয়ে গেলে দলের বাকিদের কার কী অবস্থা সেটা নিয়ে ভাবার সময় পাব। ওর ফেরার ব্যাপারে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে আমাদের।” যদিও কী পরিকল্পনা, তা বিস্তারিত বলেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন