Nora Fatehi

বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে নাচবেন নোরা ফতেহি, সঙ্গে থাকবেন কারা, ক’টায় শুরু?

ফিফার বিবৃতি অনুযায়ী, ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধে ৬টা থেকে। তার অন্তত দেড় ঘণ্টা আগে, অর্থাৎ বিকেল সাড়ে ৪টের মধ্যে সবাইকে আসন গ্রহণ করতে বলা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৮:৪৫
Share:

বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে থাকছেন নোরা। ফাইল ছবি

কাতার বিশ্বকাপ শেষ হচ্ছে রবিবার। ভারতীয় সময় রাত ৮.৩০টা থেকে শুরু হবে ম্যাচ। খেলবে ফ্রান্স এবং আর্জেন্টিনা। এই ম্যাচকে দেখা হচ্ছে লিয়োনেল মেসি এবং কিলিয়ান এমবাপের দ্বৈরথ হিসাবেই। এক জন ফুটবলজীবনের শেষ প্রান্তে এসে ট্রফি জিততে মরিয়া। আর এক জন নিজের দ্বিতীয় বিশ্বকাপ জিততে চান। ফিফার ঘোষণা অনুযায়ী, উদ্বোধনী অনুষ্ঠানের মতো সমাপ্তি অনুষ্ঠানও থাকবে।

Advertisement

ফিফার বিবৃতি অনুযায়ী, ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধে ৬টা থেকে। তার অন্তত দেড় ঘণ্টা আগে, অর্থাৎ বিকেল ৪.৩০টের মধ্যে সবাইকে আসন গ্রহণ করতে বলা হয়েছে। প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, এমন জমকালো অনুষ্ঠান করা হবে, যা সারা জীবন মনে থেকে যাবে সমর্থকদের। তবে ঠিক ক’টা থেকে সমাপ্তি অনুষ্ঠান শুরু হবে এবং কত ক্ষণ চলবে, সে সম্পর্কে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

তবে কারা অংশগ্রহণ করবে, সেই তালিকা জানিয়ে দিয়েছে ফিফা। ‘আ নাইট টু রিমেম্বার’ নামে একটি গানের সংকলন চলবে, যেখানে এই বিশ্বকাপের স্মরণীয় মুহূর্তগুলি ভিডিয়োর সাহায্যে দেখানো হবে। বিশ্বকাপের থিম সং ‘হায়া হায়া’ গাইবেন আমেরিকার গায়ক ডেভিডো এবং আইশা। এর পর বিশ্বকাপের আর একটি গান ‘আর্বো’ গাইবেন ওজুনা এবং গিমস।

Advertisement

ভারতীয়দের জন্য আসল চমক থাকছে এর পরেই। তিন জনের সঙ্গে মঞ্চে কোমর দোলাতে দেখা যাবে নোরা ফতেহিকে। তাঁর সঙ্গী হবেন বালকিস, রহমা রিয়াদ এবং মানাল। ‘লাইট দ্য স্কাই’ গানের সঙ্গে নাচবেন তাঁরা। বলিউডে বহু সিনেমায় আইটেম গানের সঙ্গে নাচ করেছেন নোরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন