England Football

ফ্রান্সের বিরুদ্ধে নামার আগে শক্তি বাড়ল ইংল্যান্ডের, দলে ফিরছেন ফুটবলার

বাড়িতে ডাকাতির পর পরিবারের পাশে দাঁড়াতে স্টার্লিংকে সাময়িক ভাবে ছুটি দিয়ে দেশে ফেরার অনুমতি দেওয়া হয়। সেই সময় কাটিয়ে তিনি আবার জাতীয় দলে যোগ দিচ্ছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৯:২০
Share:

হাসি ফিরল হ্যারি কেনদের মুখে। ছবি: রয়টার্স

আগামী শনিবার ফ্রান্সের বিরুদ্ধে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কঠিন ম্যাচ খেলতে নাম ইংল্যান্ড। তার আগে দলে বিরাট স্বস্তি। পারিবারিক ঝামেলা কাটিয়ে দলে যোগ দিচ্ছেন রহিম স্টার্লিং। ফ্রান্স ম্যাচের আগেই শিবিরে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর।

Advertisement

সেনেগাল ম্যাচের আগেই খবর আসে, ইংল্যান্ডের সারে-তে স্টার্লিংয়ের বাড়িতে ডাকাতি হয়েছে। তাঁর পরিবার ব্যাপক ভয়ের মধ্যে রয়েছে। কারণ ডাকাতির সময় স্টার্লিংয়ের স্ত্রী এবং সন্তানরা সেই বাড়িতে ছিলেন। তবে সারে পুলিশ জানায়, কোনও আগ্নেয়াস্ত্র নিয়ে ডাকাতরা আসেননি। সামান্য কিছু জিনিসই চুরি হয়েছে। সেগুলি উদ্ধার করার জন্য তদন্ত চলছে। তবে পরিবারের পাশে দাঁড়াতে স্টার্লিংকে সাময়িক ভাবে ছুটি দিয়ে দেশে ফেরার অনুমতি দেওয়া হয়। সেই সময় কাটিয়ে তিনি আবার জাতীয় দলে যোগ দিচ্ছেন।

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে ইংল্যান্ডের লড়াই কঠিন হতে চলেছে। সেই ম্যাচে স্টার্লিংকে পাওয়া নিঃসন্দেহে দলের আত্মবিশ্বাস বাড়াবে। তবে প্রথম একাদশে সুযোগ পাবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। বুকায়ো সাকা এবং মার্কাস র‌্যাশফোর্ড তাঁর জায়গায় ভালই খেলছেন। দু’জনেই তিনটি করে গোল করেছেন। বিশ্বকাপে গ্রুপের প্রথম ম্যাচে স্টার্লিং একটি গোল এবং একটি অ্যাসিস্ট করেন।

Advertisement

ইংল্যান্ড ফ্রান্সকে হারাতে পারলে সেমিফাইনালে উঠবে বহু বছর পর। সেখানে পর্তুগাল বনাম মরক্কো ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন