FIFA World Cup 2022

গোল খেতেই জার্সি বদল, বিশ্বকাপের মঞ্চে দেশ বদলে ফেললেন এক সমর্থক!

দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে লড়াই করল সৌদি। গোলের অনেক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারলেন না আলশেহরিরা। লেয়নডস্কির গোলের পরই সৌদি সমর্থকের জার্সি বদল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৮:৫৫
Share:

সৌদি আরবের সেই সমর্থক। ছবি: টুইটার

বিশ্বকাপে নিজের দেশ খেললে তাকেই সমর্থন করতে দেখা যায়। কিন্তু সেখানেও যে কেউ দলবদল করে ফেলবেন কেউ, তা ভাবাই যায় না। কিন্তু এমন কাণ্ডই ঘটল সৌদি আরব বনাম পোল্যান্ডের ম্যাচে। সৌদির এক সমর্থক সেই দেশের জার্সি পরে মাঠে এসেছিলেন, কিন্তু পোল্যান্ডের রবার্ট লেয়নডস্কি গোল করতেই পাল্টে গেল সব। বিপক্ষ দেশের জার্সি পরে নিলেন সেই সমর্থক।

Advertisement

মাঠে লেয়নডস্কির নাম লেখা পোল্যান্ডের জার্সির উপর নিজের দেশের জার্সি পরে এসেছিলেন সেই সৌদি সমর্থক। পোলিশ তারকা গোল করতেই তাই নিজের দেশের জার্সিটি খুলে ফেলেন তিনি। ম্যাচটি ২-০ গোলে হেরে যায় সৌদি আরব। প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দেওয়া সৌদি শনিবার হেরে যায় পোল্যান্ডের বিরুদ্ধে। ফুটবল বিশ্বকাপে প্রথম বার গোল করেন লেয়নডস্কি। সৌদির সমর্থকের প্রিয় খেলোয়াড় বিশ্বকাপে গোল করতে তাই তিনিও আনন্দে মেতে ওঠেন। যতই সেই গোল তাঁর নিজের দেশের বিরুদ্ধে করুন পোল্যান্ডের তারকা ফুটবলার।

শুধু সেই সমর্থকই নন, সৌদির আরও এক সমর্থককে দেখা যায় লেয়নডস্কি গোল করতেই নিজের দেশের জার্সি খুলে বার্সেলোনার জার্সি পরতে। বার্সেলোনার সেই জার্সিতেও লেখা ছিল লেয়নডস্কির নাম।

Advertisement

দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে লড়াই করল সৌদি। গোলের অনেক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারলেন না আলশেহরিরা। উল্টো দিকে প্রথমার্ধে জিয়েলিনস্কি ও দ্বিতীয়ার্ধে লেয়নডস্কি গোল করলেন। ২-০ ম্যাচ জিতে গ্রুপ সি-র শীর্ষে পৌঁছে যায় পোল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন