Mohun Bagan

মাঠে নামলেন মোহনবাগান সমর্থকেরা, শিবদাস ভাদুড়ির নামে ফুটবল প্রতিযোগিতা কলকাতায়

উত্তর কলকাতায় মোহনবাগানের ১৬টি ফ্যান ক্লাবের মধ্যে একটি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এই প্রতিযোগিতার নাম রাখা হয়েছিল ‘শিবদাস ভাদুড়ি মেমোরিয়াল চ্যাম্পিয়ন কাপ’।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৬:১৭
Share:

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত (উপরের সারিতে বাঁ দিক থেকে পঞ্চম) ও অন্য অতিথিদের সঙ্গে জয়ী দলের ফুটবলারেরা। ছবি: সংগৃহীত

উত্তর কলকাতায় এই প্রথম মোহনবাগান সমর্থকদের নিয়ে একটা ফুটবল প্রতিযোগিতা হয়ে গেল। এই প্রতিযোগিতার আয়োজন করেছিল ‘উল্টোডাঙ্গা মেরিনার্স’ ও ‘উত্তর কলকাতা মোহনবাগান’। মোহনবাগানের ১৬টি ফ্যান ক্লাবের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল।

Advertisement

শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয় প্রতিযোগিতা। মোহনবাগানের ১৯১১ সালের শিল্ডজয়ী অধিনায়কের নামে এই প্রতিযোগিতার নাম রাখা হয়েছিল ‘শিবদাস ভাদুড়ি মেমোরিয়াল চ্যাম্পিয়ন কাপ’। যে দল চ্যাম্পিয়ন হয়েছে তাদের এই ট্রফি দেওয়া হয়েছে। রানার্স হওয়া দলের ট্রফির নাম ছিল মোহনবাগানের আর এক ঘরের ছেলে চুনী গোস্বামীর নামে (চুনী গোস্বামী মেমোরিয়াল রানার্স কাপ)।

প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত, ফুটবল সচিব স্বপন (বাবুন) বন্দ্যোপাধ্যায়, আইএফএ-র সচিব অনির্বাণ দত্ত। বাকি অতিথিদের মধ্যে ছিলেন— অতীন ঘোষ, শ্যামল সেন, উত্তম সাহা, সন্দীপন বন্দ্যোপাধ্যায়, বাস্তব রায়, সংগ্রাম চট্টোপাধ্যায়, সুমিত রাঠি, শিল্টন পাল প্রমুখ।

Advertisement

সারা দিন ধরে চলা এই ফুটবল প্রতিযোগিতায় মোহনবাগান সমর্থকেরা ভিড় করেছিলেন। নিজেদের ফ্যান ক্লাবের হয়ে গলা ফাটিয়েছেন তাঁরা। ১৬ দলের মধ্যে টান টান লড়াইয়ের পর চ্যাম্পিয়ন হয় ‘ধাপা মেরিনার্স’। রানার্স ট্রফি পায় ‘গ্রিন অ্যান্ড মেরুন ওয়ারিয়র্স’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন