I League

I-League: করোনার থাবা আই লিগেও, শহরে চলতে থাকা প্রতিযোগিতা পিছিয়ে গেল ৬ সপ্তাহ

করোনার থাবা থেকে রেহাই পেল না আই লিগও। কলকাতায় চলতে থাকা এই প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হল ৬ সপ্তাহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৯:৩০
Share:

পিছিয়ে গেল আই লিগ। নিজস্ব চিত্র

করোনার থাবা থেকে রেহাই পেল না আই লিগও। কলকাতায় চলতে থাকা এই প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হল ৬ সপ্তাহ। ফুটবলার, সাপোর্ট স্টাফ-সহ প্রত্যেকের আর এক দফা করোনা পরীক্ষা হবে আগামী ৫ নভেম্বর। সেখানে নেগেটিভ এলে তাঁরা যে যাঁর রাজ্যে ফিরে যেতে পারবেন।

Advertisement

গত মাসেই একের পর এক ফুটবলারের করোনা ধরা পড়তে থাকায় ৪ জানুয়ারি পর্যন্ত স্থগিত করে দেওয়া হয় আই লিগ। কিন্তু রাজ্য সরকার ৩ জানুয়ারি থেকে নতুন বিধিনিষেধ চালু করার এই শহরে আই লিগ চালানো কার্যত অসম্ভব হয়ে পড়েছিল। এই অবস্থায় সোমবারই জরুরি বৈঠকে বসে লিগ কমিটি। সেখানে প্রত্যেক ক্লাবকর্তা রাজি হয়ে যান লিগ ৬ সপ্তাহের জন্য পিছিয়ে দিতে।

সোমবার সকালেই জরুরি বৈঠকে ফেডারেশনের স্পোর্টস মেডিক্যাল কমিটির সদস্য ডাঃ হর্ষ মহাজন জানিয়ে দেন, দেশে বাড়তে থাকা কোভিড সংক্রমণ এবং পশ্চিমবঙ্গ সরকারে বিধিনিষেধের কারণে ফুটবলারদের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নেওয়া ঠিক হবে না। তখনই তিনি ৬ সপ্তাহের জন্য লিগ পিছিয়ে দেওয়ার কথা বলেন। বাকি ক্লাবকর্তারাও তাতে রাজি হয়ে যান।

Advertisement

জানা গিয়েছে, পরিস্থিতি খতিয়ে দেখতে ৪ সপ্তাহ পর ফের বৈঠক করা হবে। যে সব ফুটবলাররা কলকাতার হোটেলে জৈবদুর্গে রয়েছে তারা ৭ জানুয়ারি পর্যন্ত সেখানেই থাকবেন। ৫ জানুয়ারি করোনা পরীক্ষা হবে। সেখানে যাঁরা নেগেটিভ হবেন তাঁরা ফিরে যেতে পারেন। তবে যাঁদের ইতিমধ্যেই করোনা ধরা পড়েছে, তাঁরা নেগেটিভ না আসা পর্যন্ত শহর ছাড়তে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন