Bengal Football

IFA: বাংলার ফুটবল কোচদের প্রশিক্ষণ নিয়ে বড় উদ্যোগ আইএফএ-র

বৈঠকে ঠিক হয়েছে, এর পর পল যখন ভারতে আসবেন তখন বাংলার লাইসেন্স প্রাপ্ত ফুটবল কোচদের নিয়ে একটি ওয়ার্কশপ করবেন তিনি। সেখানে এই অ্যাপের ব্যবহার তিনি ভাল ভাবে দেখাবেন। শুধু রাজ্য স্তরে নয়, জেলা স্তরের কোচদেরও এই অ্যাপের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৯:৫৯
Share:

আইএফএ অফিসে বোল্টন এফসি-র ‘গ্লোবাল হেড অব কোচিং এডুকেশন’ পল হোজনির সঙ্গে বৈঠক করেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। নিজস্ব চিত্র।

বাংলার ফুটবল কোচদের প্রশিক্ষণের বিষয়ে বড় উদ্যোগ নিল আইএফএ। কোচিংয়ের জন্য নতুন অ্যাপের ব্যবহার করতে চাইছে তারা। তার জন্য ইংল্যান্ডের বোল্টন ফুটবল ক্লাবের সঙ্গে কথা বলেছে ভারতীয় ফুটবল সংস্থা।

Advertisement

বৃহস্পতিবার আইএফএ অফিসে বোল্টন এফসি-র ‘গ্লোবাল হেড অব কোচিং এডুকেশন’ পল হোজনির সঙ্গে বৈঠক করেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। প্রায় দেড় ঘণ্টা ধরে এই বৈঠক চলে। সেখানে নতুন অ্যাপের সাহায্যে কোচদের প্রশিক্ষণের বিষয়ে আলোচনা হয়। সেই অ্যাপ ব্যবহার করে প্রশিক্ষণ দেওয়া হবে ফুটবলারদেরও।

Advertisement

বৈঠকে ঠিক হয়েছে, এর পর পল যখন ভারতে আসবেন তখন বাংলার লাইসেন্স প্রাপ্ত ফুটবল কোচদের নিয়ে একটি ওয়ার্কশপ করবেন তিনি। সেখানে এই অ্যাপের ব্যবহার তিনি ভাল ভাবে দেখাবেন। শুধু রাজ্য স্তরে নয়, জেলা স্তরের কোচদেরও এই অ্যাপের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হবে। এই উদ্যোগের ফলে বাংলার ফুটবলের মান আরও উন্নত হবে বলে আশা করছে আইএফএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন