FIFA World Cup Qualifier

কুয়েতকে হারালেন সুনীল ছেত্রীরা, মনবীরের গোলে জয়

বিদেশে ভারতীয় ফুটবল দলের জয়। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে কুয়েতের মাঠে কুয়েতকে ১-০ গোলে হারাল ভারত। মনবীর সিংহের গোলে জেতে ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ০০:৫৮
Share:

সুনীল ছেত্রী। ছবি: ইনস্টাগ্রাম।

বিদেশের মাটিতে ভারতীয় ফুটবল দলের জয়। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে কুয়েতের মাঠে কুয়েতকে ১-০ গোলে হারাল ভারত। মনবীর সিংহের গোলে জেতে ভারত।

Advertisement

কুয়েতের বিরুদ্ধে গোল করার পর মনবীর সিংহ। ছবি: ইনস্টাগ্রাম।

প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি। ৭৫ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন মনবীর। সেই গোল আর শোধ করতে পারেনি কুয়েত। মাঠের বাঁ দিক থেকে ছাংতে বল দেন মনবীরকে। কুয়েতের ডিফেন্ডারকে পরাস্ত করে গোল করেন মনবীর। তাঁর বাঁ পায়ের শট কুয়েতের গোলকিপারের পক্ষে ধরা সম্ভব ছিল না। কুয়েতের বিরুদ্ধে ভারতের রেকর্ড খুবই ভাল। সাফ চ্যাম্পিয়নশিপে দু’বার মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। দু’টি ম্যাচেই ভারত অপরাজিত ছিল। তা ছাড়া কুয়েতকে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে সাডেন ডেথে হারিয়েছিলেন সুনীল ছেত্রীরা। এই মরশুমে খুব ভাল ফর্মে রয়েছে ভারতীয় ফুটবল দল। ঘরের মাঠে এগারোটি ম্যাচের মধ্যে ন’টি ম্যাচ জিতেছে তারা। দু’টিতে ড্র করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন