FIFA U-17 Womens World Cup

মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষিত, কড়া টক্করের আশ্বাস কোচের

ভারতের গ্রুপে রয়েছে ব্রাজিল, আমেরিকা ও মরক্কো। ১১ অক্টোবর আমেরিকা, ১৪ অক্টোবর মরক্কো ও ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারত। তিনটি ম্যাচই হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১৭:২২
Share:

এ বারই প্রথম মহিলাদের কোনও স্তরে বিশ্বকাপ খেলবে ভারত। —ফাইল চিত্র

ভারতে আয়োজিত মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের জন্য ২১ সদস্যের দল ঘোষণা করল ভারত। ১১ অক্টোবর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা।

Advertisement

ভারতের গ্রুপে রয়েছে ব্রাজিল, আমেরিকা ও মরক্কো। ১১ অক্টোবর আমেরিকা, ১৪ অক্টোবর মরক্কো ও ১৭ অক্টোবর ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারত। তিনটি ম্যাচই হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে। ভুবনেশ্বর ছাড়াও গোয়ার মারগাঁও ও মহারাষ্ট্রের নবি মুম্বইয়ে হবে প্রতিযোগিতা।

অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে ভারতীয় মহিলা দলের কোচ থমাস ডেনার্বি। তিনি আশ্বাস দিয়েছেন, বিশ্বকাপে কড়া টক্কর দেবে তাঁর দল। থমাস বলেন, ‘‘ভারতের মহিলারা এর আগে কখনও বিশ্বকাপ খেলেনি। এটা একদম নতুন অভিজ্ঞতা। তাই আমাদের প্রত্যেকের কাছে সুযোগ রয়েছে কিছু করে দেখানোর। কোনও দল সহজে আমাদের হারাতে পারবে না।’’

Advertisement

থমাস আরও জানিয়েছেন, বিশ্বকাপের আগে ভাল করে প্রস্তুতি সেরেছেন তাঁরা। তিনি বলেন, ‘‘মাঠে নামলে শুধু খেলার দিকে মন দিতে হবে। সেটাই আমি দলের মেয়েদের বলেছি। আমাদের উপর কারও নজর থাকবে না। সেটা ভাল খবর। অতিরিক্ত চাপ থাকবে না দলের উপর। খোলা মনে দলের মেয়েরা খেলতে পারবে।’’

মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় দল: মোনালিসা দেবী, চানু কেইশাম, অঞ্জলি মুণ্ডা, আস্টাম ওরাওঁ, কাজল, নাকেতা, পূর্ণিমা কুমারী, বর্ষিকা, শিল্কি দেবী, বাবিনা দেবী, নীতু লিন্ডা, শৈলজা, শুভাঙ্গি সিংহ, অনিতা কুমারী, কোম সের্তো, নেহা, রেজিয়া দেবী, শেলিয়া দেবী, কাজল ডি’সুজা, লাবণ্য উপাধ্যায়, অঙ্কিতা তিরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন