T20 World Cup 2022

ভারত কি বিশ্বকাপ জিততে পারবে? রোহিতদের কোথায় রাখছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ব্যাটার

ভারত কি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারবে? রোহিতদের জয়ের সম্ভাবনা কতটা? এই বিষয়ে মুখ খুললেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার মাইকেল বিভান। কী বললেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১৭:১০
Share:

রোহিতদের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা কতটা! —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সব থেকে বড় দাবিদার কে? আয়োজক দেশ অস্ট্রেলিয়া? না কি ইংল্যান্ড? না কি রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত? কোনও একটি দেশকে এগিয়ে রাখতে পারছেন না অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার মাইকেল বিভান। বরং তিনটি দলের কথা বলছেন তিনি। বিভানের মতে, ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে যে কোনও একটি দল বিশ্বকাপ জিতবে।

Advertisement

তিনটি দলের সাম্প্রতিক খেলার উপর নির্ভর করে নিজের মত জানিয়েছেন বিভান। তিনি বলেন, ‘‘আমার মতে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে একটা দেশ বিশ্বকাপ জিতবে। এখন ভারত ও ইংল্যান্ড এগিয়ে রয়েছে। কারণ, ভারত নিজেদের ঘরে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। অন্য দিকে ইংল্যান্ড পাকিস্তানকে হারিয়েছে।’’

তবে দেশের মাঠের সুবিধা অস্ট্রেলিয়া পাবে বলে মনে করছেন বিভান। তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়াতেও বেশ কয়েক জন ভাল ক্রিকেটার রয়েছে। তা ছাড়া ওরা নিজেদের দেশে খেলবে। তাই অন্যদের থেকে কিছুটা বাড়তি সুবিধা পাবে। পর পর দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার ক্ষমতা রয়েছে ফিঞ্চদের।’’

Advertisement

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন রোহিত শর্মারা। তাই তাঁদের আত্মবিশ্বাস অনেকটাই বেশি। অন্য দিকে দ্বিতীয় সারির দল নিয়ে গিয়ে পাকিস্তানের মাটিতে তাদের হারিয়েছে ইংল্যান্ড। জস বাটলার, জনি বেয়ারস্টোরা ফিরলে ইংল্যান্ডের শক্তি অনেকটাই বাড়বে। তবে অস্ট্রেলিয়ার পরিবেশে গিয়ে তাদের হারানো সহজ নয়। তাই ভারত, ইংল্যান্ডের পাশাপাশি অস্ট্রেলিয়াকেও রাখছেন বিভান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন