ATK Mohun Bagan

ATK Mohun Bagan: ফের ডার্বি জয়! টানা পাঁচ ম্যাচে এসসি ইস্টবেঙ্গলকে হারাল এটিকে মোহনবাগান

শনিবার আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গলকে ৩-১ ব্যবধানে হারাল এটিকে মোহনবাগান। টানা পাঁচটি ডার্বি ম্যাচে জিতল সবুজ-মেরুন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ০৯:৪৫
Share:

এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোলের পর নাশিরির উচ্ছ্বাস। ছবি: টুইটার

শনিবার আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গলকে ৩-১ ব্যবধানে হারাল এটিকে মোহনবাগান। টানা পাঁচটি ডার্বি ম্যাচে জিতল সবুজ-মেরুন।

Advertisement

শনিবার আইএসএল-এ দ্বিতীয় পর্বের ম্যাচে কিয়ান নাশিরির হ্যাটট্রিকে এটিকে মোহনবাগান জেতে। এর আগের চারটি কলকাতা ডার্বিতে সবুজ-মেরুন জিতেছিল ৩-০, ৩-১, ২-০ এবং ২-১ ব্যবধানে।

গত ২৭ নভেম্বর এ বারের আইএসএল-এ প্রথম পর্বের ম্যাচে এটিকে মোহনবাগান ৩-০ ব্যবধানে হারায় এসসি ইস্টবেঙ্গলকে। গোয়ার তিলক ময়দানে এটিকে মোহনবাগানের তিনটি গোল করেন রয় কৃষ্ণ, মনবীর সিংহ ও লিস্টন কোলাসো। তিনটি গোলই হয় প্রথমার্ধে। কৃষ্ণ ১২ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। দু’মিনিট পরে ব্যবধান বাড়ান মনবীর। ২৩ মিনিটে শেষ গোল করেন কোলাসো।

Advertisement

তার আগের বারের আইএসএল-এও দুটি ডার্বি ম্যাচেই জেতে এটিকে মোহনবাগান। ২০২০ সালে প্রথম পর্বের ম্যাচে সবুজ-মেরুন জেতে ২-০ ব্যবধানে। সেই ম্যাচও ছিল ২৭ নভেম্বর। সে বার দু’টি গোল হয় দ্বিতীয়ার্ধে। ৪৯ মিনিটে কৃষ্ণর গোলে মোহনবাগান এগিয়ে যায়। ৮৫ মিনিটে ব্যবধান বাড়ান মনবীর।

২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের ম্যাচে এটিকে মোহনবাগান ৩-১ ব্যবধানে জেতে। ১৫ মিনিটে কৃষ্ণর গোলে এটিকে মোহনবাগান এগিয়ে যায়। প্রথমার্ধের শেষ দিকে তিরি নিজের গোলে বল ঢুকিয়ে দিলে সমতা ফেরে। ৭২ মিনিটে ডেভিড উইলিয়ামস গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন। ৮৯ মিনিটে জেভিয়ার হার্নান্ডেজ ৩-১ করেন।

তার আগে আই লিগে মোহনবাগান ২-১ ব্যবধানে হারায় কুয়েস ইস্টবেঙ্গলকে। ১৮ মিনিটে জোসেবা বেইতিয়ার গোলে এগিয়ে যায় মোহনবাগান। ৬৫ মিনিটে পাপা দিওয়ারার গোলে ২-০ করে মোহনবাগান। ৭১ মিনিটে একটি গোল শোধ করেন মার্কোস জিমেনেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন