ATK Mohun Bagan

মুম্বই গাঁট কাটল না, ঘরের মাঠে হার এটিকে মোহনবাগানের

শনিবার ঘরের মাঠে মুম্বই সিটির কাছে ০-১ হারল এটিকে মোহনবাগান। একমাত্র গোলদিতা লালিয়ানজুয়ালা ছাংতে। দু’দলের গোলকিপারই ভাল খেলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২১:৪৫
Share:

মুম্বইয়ের কাছে হেরে গেলেন হুগো বুমোসরা। ছবি: টুইটার

মুম্বই সিটি এফসি-কে এ বারও হারাতে পারল না এটিকে মোহনবাগান। আইএসএলে এই একটি দলের বিরুদ্ধেই কোনও দিন জিততে পারেনি সবুজ-মেরুন। সেটা সম্ভব হল না এ বারেও। শনিবার ঘরের মাঠে মুম্বই সিটির কাছে ০-১ হারল এটিকে মোহনবাগান। একমাত্র গোলদিতা লালিয়ানজুয়ালা ছাংতে। দু’দলের গোলকিপারই ভাল খেলেছেন। না হলে ফলাফল অন্যরকম হত।

Advertisement

প্রথম দশ মিনিটেই দু’টি সুযোগ পেয়ে গিয়েছিল মুম্বই সিটি। তিন মিনিটের মাথায় মোহনবাগান গোলকিপার বিশাল কায়েথকে একা পেয়ে গিয়েছিলেন ছাংতে। দুর্দান্ত সেভ করে সে যাত্রা দলকে রক্ষা করেন কায়েথ। ৯ মিনিটের মাথায় আবার সুযোগ এসেছিল ছাংতের কাছে। প্রথম ১৫ মিনিট আক্রমণাত্মক খেলার পর কিছুটা ধীরে খেলার রাস্তায় হাঁটে মুম্বই সিটি। নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করে খেলতে থাকে।

তবে এর ফাঁকে গোল তুলে নেয় তারা। ২৯ মিনিটের মাথায় গোল করেন ছাংতে। বক্সের মধ্যে বল পেয়েছিলেন অ্যালবার্ট নগুয়েরা। তিনি পাস দেন বাঁ দিকে থাকা ছাংতেকে। এ বার আর ভুল করেননি মিজো ফুটবলাররা। জোরালো শটে বল জালে জড়ান তিনি। পরের মিনিটে আবার গোল খেতে পারত মোহনবাগান। এ বারও তাদের বাঁচান কায়েথ। নগুয়েরা বক্সের মধ্যে পাস দেন বিপিন সিংহকে। জোরালো শট করেছিলেন বিপিনও। এক হাত দিয়ে সেই প্রচেষ্টা কোনও মতে বাঁচিয়ে দেন কায়েথ।

Advertisement

দৌড়ে ছিলেন জাপানের সমর্থকরা। বিশ্বকাপের প্রতিটি ম্যাচে খেলা শেষের পর স্টেডিয়াম পরিষ্কার করেছেন তাঁরা। দল হারুক বা জিতুক, আচরণের বদল হয়নি। মনোনীত হয়েছিলেন সৌদি সমর্থক আবদুল্লাহ আল সালমি। জেড্ডায় নিজের বাড়ি থেকে মরুভূমি পার করে কাতারে পৌঁছেছিলেন তিনি, বিশ্বকাপে নিজের দেশকে সমর্থন করার জন্যে।

বিশ্বকাপের সেরা গোল আগেই বেছে নিয়েছিল ফিফা। এ বার সবচেয়ে সুন্দর গোলও বেছে নেওয়া হয়েছে। আর্জেন্টিনার বিরুদ্ধে ফাইনালে কিলিয়ান এমবাপে ব্যাক ভলিতে যে গোলটি করে সমতা ফিরিয়েছিলেন, সেটিই বিশ্বকাপের সবচেয়ে সুন্দর গোল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন