ISL 2022-23

দেড় হাজার কিলোমিটার দূরে বিদ্যুৎ বিভ্রাট, ২০ মিনিট পিছোল ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ!

আইএসএলে শনিবার মুখোমুখি ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। এ বারের লিগে এটাই প্রথম কলকাতা ডার্বি। সেই ম্যাচ শুরু হওয়ার কথা ছিল সন্ধে ৭:৩০ মিনিটে। ২০ মিনিট পিছিয়ে গেল ম্যাচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৮:৫৮
Share:

ডার্বি জ্বরে কাঁপছে কলকাতা। —ফাইল চিত্র

পিছিয়ে গেল কলকাতা ডার্বি। ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান ম্যাচ শুরু হবে সন্ধে ৭:৫০ মিনিটে। ২০ মিনিট পিছিয়ে গেল ম্যাচ।

Advertisement

হায়দরাবাদ বনাম গোয়া ম্যাচে বিদ্যুৎ বিভ্রাট হয়। খেলা বন্ধ ছিল বেশ কিছু ক্ষণ। সেই খেলা ছিল কলকাতা থেকে দেড় হাজার কিলোমিটার দূরে হায়দরাবাদে। এই ম্যাচে দেরি হওয়ায় কলকাতা ডার্বিও শুরু হতে কিছুটা বেশি সময় নেবে। সম্প্রচারের কারণেই এমন সিদ্ধান্ত।

ইতিমধ্যেই যুবভারতীতে ভিড় করেছেন দুই দলের কয়েক হাজার সমর্থক। প্রিয় দলের খেলা দেখার জন্য উদ্‌গ্রীব হয়ে রয়েছেন। কিন্তু তাঁদের বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হবে। অনেকে দূর থেকে আসেন এই ম্যাচ দেখতে। তেমন সমর্থকরা ফেরা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। ম্যাচ শেষ হতেও যে দেরি হবে তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

আইএসএলে এখনও পর্যন্ত চারটি ডার্বি হয়েছে। সবক’টিই গোয়ায়। কলকাতার মাঠে খেলা হবে এই প্রথম। আগের চারটি ডার্বিতেই ইস্টবেঙ্গল হেরেছে। সব মিলিয়ে টানা ছ’টি ডার্বিতে হেরে শনিবার খেলতে নামছে লাল-হলুদ। তবু মাঠ ভর্তি করে ইস্টবেঙ্গল সমর্থকরা আসবেন শুধু প্রিয় দলের জয় দেখার আশায়। আর এই আশায় তাঁদের সবচেয়ে বড় ভরসা নিঃসন্দেহে ব্রিটিশ কোচ। গত দু’বারের মতো এ বারও দেরিতে দল গড়া শুরু করেছে ইস্টবেঙ্গল। তা সত্ত্বেও যে একটা ভদ্রস্থ গোছের দল দাঁড় করানো গিয়েছে, তার পিছনে রয়েছে স্টিভনের মস্তিষ্ক।

এটিকে মোহনবাগান অনেক চাপমুক্ত। একে তো তারা কেরল ব্লাস্টার্সকে পাঁচ গোলে হারিয়ে খেলতে নামছে। তার উপর দীর্ঘ দিন ধরেই একটা দল ধরে রেখেছে তারা। রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসকে হারানোর পর সাময়িক একটা দুশ্চিন্তা ছিলই। সেটা কেটে গিয়েছে আগের ম্যাচেই। দিমিত্রি পেত্রাতোস হ্যাটট্রিক করেছেন। অস্ট্রেলিয়ার স্ট্রাইকার স্বপ্ন দেখাচ্ছেন নতুন করে। ডার্বিতেও তিনি গোল করার হুঙ্কার দিয়ে রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন