Lionel Messi

Lionel Messi: ফের বার্সেলোনায় ফিরতে চলেছেন, জানিয়ে দিলেন লিয়ো মেসি

সবে মাত্র কয়েকমাস হল প্যারিস সঁ জঁ-য় যোগ দিয়েছেন লিয়োনেল মেসি। এরমধ্যেই বার্সেলোনা সমর্থকদের আশার খবর দিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ১৮:৪০
Share:

লিয়োনেল মেসি। ফাইল ছবি

সবে মাত্র কয়েক মাস হল প্যারিস সঁ জঁ-য় যোগ দিয়েছেন লিয়োনেল মেসি। এর মধ্যেই বার্সেলোনা সমর্থকদের আশার খবর দিলেন তিনি। জানিয়ে দিলেন, ভবিষ্যতে এক দিন শহরে ফিরতে চলেছেন। কবে, সে সম্পর্কে কোনও নিশ্চয়তা দেননি মেসি।

Advertisement

বার্সেলোনা শহরের সঙ্গে একটা আত্মিক যোগ রয়েছেই মেসির। দীর্ঘদিন তিনি সেই শহরে খেলেছেন। নিজের জীবনের সোনালি সময় কাটিয়েছেন। তবে এক স্প্যানিশ সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন, ফুটবলার হিসেবে বার্সেলোনায় তাঁর ফেরার সম্ভাবনা কম। তিনি হয়তো টেকনিক্যাল ডিরেক্টরের মতো কোনও পদে নিজের প্রিয় ক্লাবে ফিরতে পারেন।

মেসি বলেছেন, “ভবিষ্যতে বার্সেলোনায় গিয়ে আমি যে থাকছি, এটা নিশ্চিত। আমাদের আসল জীবন ওখানেই রয়েছে। জানি না কবে আমার প্যারিসের চুক্তি শেষ হবে। কিন্তু আমরা বার্সেলোনায় ফিরব। আমি বরাবরই বলেছি, যে ভাবে পারব ক্লাবকে সাহায্য করব। দেখতে হবে আমি কী ভাবে ক্লাবকে সাহায্য করতে পারি। কোনও দিন হয়তো টেকনিক্যাল ডিরেক্টর জাতীয় পদে ফিরতে পারি। তবে বার্সেলোনা না হয়ে সেটা অন্য ক্লাবেও হতে পারে।”

Advertisement

একই সাক্ষাৎকারে বার্সেলোনার সভাপতি জোয়ান লাপোর্তাকেও একহাত নিয়েছেন মেসি। অক্টোবরে এক সাক্ষাৎকারে লাপোর্তা বলেছিলেন, আশা করব মেসি এক দিন ফিরে আসবে এবং আমাদের ক্লাবের হয়ে বিনামূল্যে খেলতে রাজি হবে। সেই প্রশ্নের উত্তরে মেসি বলেছেন, “আমাকে কেউ কোনও দিন বিনামূল্যে খেলতে বলেনি। আমার বেতন ৫০ শতাংশ কমানো হয়েছিল। তাতেও রাজি ছিলাম। আমার পরিবারও চেয়েছিল বার্সেলোনায় থাকতে। কিন্তু প্রেসিডেন্ট যা বলেছেন তার সঙ্গে ওঁর কাজ মিলছে না। ওঁর এমন কথা বলার দরকার ছিল না। আমি ওঁর কথায় ব্যথিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন