Champions League

এমবাপে, কেনের জোড়া গোল, চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বায়ার্ন, পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগে ফর্মে কিলিয়ান এমবাপে ও হ্যারি কেন। নিজেদের দলের হয়ে জোড়া গোল করেছেন তাঁরা। ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছেছে বায়ার্ন মিউনিখ ও পিএসজি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৩:১৮
Share:

গোল করে উল্লাস কিলিয়ান এমবাপের। ছবি: রয়টার্স।

নিজের নিজের দলের হয়ে জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে ও হ্যারি কেন। তাঁদের পায়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছেছে বায়ার্ন মিউনিখ ও পিএসজি। জার্মানির ক্লাব বায়ার্ন হারিয়েছে ইটালির ক্লাব লাজ়িয়োকে। ফরাসি ক্লাব পিএসজি হারিয়েছে স্পেনের রিয়াল সোসিয়াদাদকে।

Advertisement

প্রথম পর্বের খেলায় ঘরের মাঠে ১-০ গোলে বায়ার্নকে হারিয়েছিল লাজ়িয়ো। অঘটন ঘটানোর সুযোগ ছিল তাদের কাছে। কিন্তু তা হতে দিলেন না কেন। ইংল্যান্ডের জাতীয় দলের অধিনায়ক ম্যাচের দুই অর্ধেই গোল করলেন। একটি ৩৯ মিনিটে। অন্যটি ৬৬ মিনিটে। দলের তৃতীয় গোল থমাল মুলারের। লাজ়িয়ো গোটা ম্যাচে তেমন সুযোগই পায়নি। এই জয়ের ফলে ৩-১ গোলে লাজ়িয়োকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বায়ার্ন।

পিএসজি আবার দুই পর্বেই সোসিয়াদাদকে হারিয়েছে। প্রথম পর্বে তারা জিতেছিল ২-০ গোলে। দ্বিতীয় পর্বে ২-১ গোলে জিতেছে প্যারিসের ক্লাব। খেলার শুরু থেকেই দাপট দেখায় পিএসজি। ১৫ মিনিটে প্রথম গোল করেন এমবাপে। ৫৬ মিনিটে দ্বিতীয় গোল করেন তিনি। ৮৯ মিনিটে এক গোল শোধ করেন মিকেল মেরিনো। তাতে অবশ্য পিএসজির জিততে কোনও সমস্যা হয়নি। ৪-১ গোলে জিতে পরের রাউন্ডে উঠেছেন এমবাপেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন