Kylian Mbappe

মেসি-সঙ্গ চান না এমবাপে? সইয়ের আগেই ফুটবলারের অ্যাকাউন্টে ৩৫০ কোটি টাকা রিয়ালের

চুক্তি বাড়লেও পিএসজি-তে নাকি খেলতে চাইছেন না এমবাপে। তাঁকে পেতে প্রস্তাব দিয়েছে দু’টি ক্লাব। কথাবার্তা পাকা হওয়ার আগেই রিয়াল মাদ্রিদ ৩৫০ টাকা ঢুকিয়ে দিয়েছে এমবাপের অ্যাকাউন্টে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৯:৪৯
Share:

মেসি-এমবাপে সম্পর্ক কি ভাল নেই? প্যারিস কি ছাড়তে চাইছেন ফরাসি ফুটবলার এমবাপে? —ফাইল চিত্র

প্যারিস সঁ জরমঁ-র সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ বেড়েছে। কিন্তু তার পরেও অন্য ক্লাব থেকে প্রস্তাব দেওয়া হচ্ছে কিলিয়ান এমবাপেকে। তিনি নিজেও নাকি প্যারিস ছাড়তে চাইছেন। এমবাপেকে ছাড়তে রাজি পিএসজি-ও। তবে তার জন্য রেকর্ড পরিমাণ অর্থ চেয়েছে তারা। টাকার পরিমাণ দেখে পিছিয়ে গিয়েছে ক্লাবগুলি। তবে সই করার আগেই এমবাপের অ্যাকাউন্টে টাকা ঢুকিয়ে দিয়েছে অন্য এক ক্লাব।

Advertisement

এখনও পর্যন্ত এমবাপের জন্য প্রস্তাব দিয়েছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। কিন্তু প্যারিস তার জন্য ৩৫৩৫ কোটি টাকা চেয়েছে। রোনাল্ডো আল নাসেরে যোগ দিয়েছেন ১৭৮৫ কোটি টাকায়। সৌদির আরও দু’টি ক্লাব মেসির জন্য ৩০০০ কোটি টাকার প্রস্তাব দিয়েছে। সেই সব কিছুকে ছাড়িয়ে গিয়েছে এমবাপের জন্য চাওয়া অর্থ।

এই অর্থ চাওয়ার পরে মাদ্রিদ ও লিভারপুল দুই ক্লাবই কিছুটা পিছিয়ে এসেছে। কারণ, এক জন ফুটবলারের পিছনে এত টাকা ঢালার ক্ষমতা খুব কম ক্লাবের রয়েছে। তেমনটা হলে অন্য অনেক ফুটবলার ছাড়তে হবে। সেটা করতে রাজি নয় দু’টি ক্লাবই।

Advertisement

এমবাপেকে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল মাদ্রিদ। এতটাই আত্মবিশ্বাসী ছিল যে কথাবার্তা পাকা হওয়ার আগেই এমবাপের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৩৫০ কোটি টাকা ঢুকিয়ে দিয়েছিল তারা। তার পরেই পদক্ষেপ করেছে পিএসজি। এমন টাকা তারা চেয়েছে যে নিজেদের প্রস্তাব থেকে কিছুটা সরে আসতে হয়েছে স্পেনের ক্লাবকে।

ক্লাব সূত্রে খবর, এমবাপে প্যারিসের ক্লাবে থাকতে রাজি নন। তাঁর স্বপ্ন রিয়াল মাদ্রিদে খেলা। এ কথা জানতে পেরেছে মাদ্রিদ। তার পরেই এগিয়েছে তারা। পিএসজির এক আধিকারিক ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল মাকরঁর জোরাজুরিতেই নাকি এমবাপের চুক্তি বাড়ানো হয়েছে। কিন্তু এমবাপে কত দিন ক্লাবে থাকবেন সেটা নিয়ে জল্পনা চলছে। সেই কারণেই পিএসজির রেকর্ড অর্থের চাহিদার পরেও আশা পুরোপুরি ছেড়ে দেয়নি রিয়াল মাদ্রিদ। কথাবার্তা চালাচ্ছে তারা।

এই সব কিছুর মাঝে একটাই প্রশ্ন, তবে কি মেসির সঙ্গে খেলতে চাইছেন না এমবাপে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন