India Football Team

লেবাননের কাছে হার ভারতের, কিংস কাপে ব্যর্থ ফুটবল দল

কিংস কাপ থেকে খালি হাতে ফিরতে হল ভারতের ফুটবল দলকে। ইরাকের পরে লেবাননের কাছেও হারলেন তাঁরা। ভারতকে হারিয়ে ব্রোঞ্জ জিতল লেবানন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ২০:১০
Share:

কিংস কাপে হতাশ করলেন ভারতীয় ফুটবলারেরা। ছবি: টুইটার

কিংস কাপে ব্যর্থ ভারতের ফুটবল দল। প্রথম ম্যাচে ইরাকের কাছে হারের পর এ বার ব্রোঞ্জ পদকের ম্যাচে লেবাননের কাছে হারলেন ইগর স্তিমাচের ছেলেরা। ০-১ গোলে হেরে ব্রোঞ্জ হাতছাড়া হল সন্দেশ জিঙ্ঘন, গুরপ্রীত সিংহ সান্ধুদের।

Advertisement

খেলার শুরু থেকেই দাপট ছিল লেবাননের। প্রথম ১৫ মিনিট সে ভাবে বলই পায়নি ভারত। ধীরে ধীরে খেলায় ফেরে ভারত। বল ধরে খেলা শুরু করে তারা। প্রথমার্ধে গোল করার সুযোগও পায় ভারত। মনবীর সিংহের ক্রস থেকে গোল প্রায় করে ফেলেছিলেন লালিয়ানজুয়ালা ছাংতে। তাঁর শট একটুর জন্য বেরিয়ে যায়।

ভারতের সব আক্রমণ হচ্ছিল প্রান্ত ধরে। আকাশ মিশ্র ও আশিস রাই বার বার উঠে যাচ্ছিলেন। কিন্তু কাজের কাজটাই করতে পারেননি তাঁরা। বক্সে ভাল বল পাঠাতে পারেননি। তার ফলে গোলও আসেনি। গোল করতে না পারলেও প্রথমার্ধে গোল খায়নি ভারত। সন্দেশের পাশাপাশি আনোয়ার আলি রক্ষণে ভাল খেলেন।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি সুযোগ পায় ভারত। এ বার অনিরুদ্ধ থাপা সুযোগ নষ্ট করেন। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে করিম ডারউইচকে নামান লেবাননের কোচ। তার পরেই তাদের আক্রমণ বাড়ে। ৭৭ মিনিটের মাথায় আলি আল হজ ভারতীয় বক্সে বল পাঠান। সেই বলে জোরালো শট মারেন সাবরা। ভাল বাঁচান গুরপ্রীত। ফিরতি বলে বাইসাইকেল কিকে গোল করেন এল জেইন। ভারতীয় ফুটবলারেরা অভিযোগ করেন যে অফসাইডে ছিলেন জেইন। কিন্তু তাঁদের কথায় গুরুত্ব দেননি রেফারি।

গোল খেয়ে শোধ করার জন্য মরিয়া হয়ে ওঠা ভারত। আক্রমণে লোক বাড়ান কোচ স্তিমাচ। কিন্তু জমাট ছিল লেবাননের রক্ষণ। অনেক চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেননি ভারতের ফুটবলারেরা। ০-১ গোলে হেরে মাঠ ছাড়তে হয় তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন