Lionel Messi

Lionel Messi: বাইসাইকেল কিকে জীবনের প্রথম গোল মেসির!

অতীতে বহু বার বাইসাইকেল কিকে গোল করার চেষ্টা করেছেন মেসি। কোনও বারই সফল হননি। অবশেষে গোল পেলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১৮:৫৪
Share:

মেসির গোল। ছবি রয়টার্স

ফুটবলজীবনে ক্লাব ও দেশ মিলিয়ে প্রায় আটশোর কাছাকাছি গোল রয়েছে তাঁর। তবে কোনও দিন বাইসাইকেল কিকে গোল করতে পারেননি। শনিবার সেই আক্ষেপও মিটে গেল লিয়োনেল মেসির। ফরাসি ঘরোয়া লিগে ক্লেরমঁর বিরুদ্ধে বাইসাইকেল কিকে গোল করলেন তিনি। বড় ব্যবধানে জিতল তাঁর ক্লাব প্যারিস সঁ জঁ। মেসি নিজে দু’টি গোল করেছেন। একটি গোলের পাস বাড়িয়েছেন নেমারকে।

Advertisement

মেসির এই গোল এসেছে ম্যাচের একেবারে শেষ প্রান্তে। ৮৬ মিনিটের মাথায় সতীর্থের থেকে পাস বুক দিয়ে রিসিভ করেন তিনি। মেসি তখন গোলের দিকে পিছন ঘুরে দাঁড়িয়েছিলেন। বুক দিয়ে রিসিভ করার পরই বাঁ পায়ে বাইসাইকেল কিক মারেন গোলের উদ্দেশে। বিপক্ষ গোলকিপারকে দাঁড় করিয়ে রেখে বল গোলে ঢুকে যায়।

মেসির পাস থেকেই প্রথম গোল আসে। ন’মিনিটের মাথায় নেমারকে দিয়ে গোল করান। এর পর নেমারের পাস থেকে পিএসজি-র হয়ে ব্যবধান বাড়ান আচরাফ হাকিমি এবং মারকুইনহোস। মেসির দু’টি গোলই হয়েছে খেলার শেষ দিকে। প্রথমে ৮০ মিনিটের মাথায় নেমারের সঙ্গে পাস খেলতে খেলতে গোল করেন তিনি। ছ’মিনিট পরেই বাইসাইকেল কিকে গোল।

Advertisement

অতীতে বহু বার বাইসাইকেল কিকে গোল করার চেষ্টা করেছেন মেসি। কোনও বারই সফল হননি। জুভেন্টাসের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বা ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ওয়েন রুনির দর্শনীয় গোল ফুটবলপ্রেমীদের চোখে এখনও ভাসে। সেই দলে নাম লেখালেন মেসিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন