Lionel Messi

মেসিহীন ইন্টার মায়ামি আবার বেহাল, ১২ ম্যাচ পর হারল বেকহ্যামের দল

দেশের হয়ে খেলে আমেরিকায় ফিরেছেন মেসি। তবে ক্লান্তির জন্য আটলান্টার বিরুদ্ধে খেলেননি। তাঁকে ছাড়া খেলতে নেমে মেজর লিগ সকারের ম্যাচে বড় ব্যবধানে হারল বেকহ্যামের দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫৬
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

মেজর লিগ সকারে আবার হারের মুখ দেখল ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামি। আটলান্টা ইউনাইটেডের কাছে ২-৫ ব্যবধানে হারল তারা। এই ম্যাচেও খেলেননি লিয়োনেল মেসি। তাঁর অনুপস্থিতিতে ১২ ম্যাচ পর প্রথম হারল মায়ামি।

Advertisement

দেশের হয়ে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে গিয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক। আমেরিকায় ফিরলেও ক্লান্ত থাকায় এই ম্যাচে না খেলার সিদ্ধান্ত নেন তিনি। তাঁকে ছাড়াই কয়েক দিন আগে মেজর সকার লিগের একটি ম্যাচ জিতেছিল ইন্টার মায়ামি। মেসিকে ছাড়া প্রতিযোগিতায় সেটাই ছিল বেকহ্যামের দলের প্রথম জয়। সেই সাফল্য ধরে রাখতে পারল না আমেরিকার ক্লাবটি। মেসিকে ছাড়া মেজর সকার লিগের দ্বিতীয় ম্যাচেই বড় ব্যবধানে হেরে গেল ইন্টার মায়ামি।

প্রথমার্ধেই ৩-১ গোলে এগিয়ে যায় আটলান্টা। দলের হয়ে দু’টি গোল করেন ট্রিস্তান মুয়ুম্বা এবং ব্রুকস লেনন। একটি আত্মঘাতী গোল করে মায়ামির ডিফেন্ডার কামাল মিলার। দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল দেয় আটলান্টা। গোল করেন জিয়োরগস গিয়াকোমাকিস এবং টাইলার উলফ। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে উঠে এল আটলান্টা। মায়ামির হয়ে দু’টি গোলই করেন লিয়োনার্দো ক্যাম্পানা। দু’অর্ধেই একটি করে গোল করেন তিনি। প্রথম গোলটি তিনি করেন পেনাল্টি থেকে। এই ম্যাচের পর ২৮ পয়েন্টেই থাকল মায়ামি।

Advertisement

শনিবারের ম্যাচে মেসি ছাড়া মায়ামির প্রথম দলের সব ফুটবলারই মাঠে নেমেছিলেন। তবু বড় ব্যবধানে হারতে হল তাদের। ম্যাচে বেশ কয়েক বার উত্তেজনা তৈরি হয় দু’দলের খেলোয়াড়দের মধ্যে। তাতে অবশ্য মায়ামির লাভ কিছু হয়নি। টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হেরে গেল তারা। সেই ১২টি ম্যাচে ১১টিতেই মাঠে ছিলেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন