Asia Cup 2023

বৃষ্টির ছায়া এশিয়া কাপ ফাইনালেও, রবিবার কখন কতটা ভিজতে পারে কলম্বো?

রবিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে শ্রীলঙ্কার রাজধানী শহরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস জেনে আগেই এশিয়া কাপ ফাইনালের জন্য রিজার্ভ দিন রাখা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:১৩
Share:

রোহিত শর্মা। ছবি: টুইটার।

ক্রিকেটের সঙ্গে বৃষ্টির বিরোধ চিরদিনের। সেই বৃষ্টিতে জেরবার এশিয়া কাপও। প্রতিযোগিতার একাধিক ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। রবিবারের ভারত-শ্রীলঙ্কা ফাইনালেও চোখ রাঙাচ্ছে প্রকৃতি। এশিয়া কাপ ফাইনাল নির্বিঘ্নে শেষ করা যাবে? এটাই এখন সব থেকে বড় প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

শ্রীলঙ্কার আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার সারা দিন ভিজতে পারে কলম্বো। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সকাল থেকে অবশ্য আকাশ মোটের উপর পরিষ্কার। কালো মেঘের আনাগোনার পাশাপাশি রোদও রয়েছে। ক্রিকেট খেলার উপযুক্ত পরিবেশ। এশিয়া কাপের ফাইনাল শুরু হওয়ার কথা দুপুর ৩টেয়। তখনও কি অনুকূল থাকবে আবহাওয়া?

আবহবিদদের পূর্বাভাস অনুযায়ী, দিনের বেলায় বৃষ্টির সম্ভাবনা ৮৮ শতাংশ। বিকালের পর আবহাওয়ার উন্নতি হবে। বিকালের পর বৃষ্টির সম্ভাবনা ৭২ শতাংশ। সারা দিন ১০ থেকে ১৫ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বইতে পারে হাওয়া। দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৭৫ থেকে ৮৫ শতাংশের মধ্যে। সন্ধে ৬টা নাগাদ বৃষ্টির সম্ভাবনা ৬১ শতাংশের মতো। সন্ধে ৭টায় বৃষ্টির সম্ভাবনা ৪৯ শতাংশের মতো। রাত ৮টায় বৃষ্টির সম্ভাবনা ৫৭ শতাংশ। রাত ৯টা বৃষ্টির সম্ভাবনা ৫২ শতাংশ। রাত ১০টায় বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশের কাছাকাছি। দুপুর এবং রাতের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছেন আবহবিদেরা।

Advertisement

সব মিলিয়ে নিশ্চিন্তে থাকার উপায় নেই ক্রিকেটপ্রেমীদের। বৃষ্টি ঠিক কখন হবে, তা আগাম নির্দিষ্ট ভাবে বলা কঠিন। তবে এটুকু বলাই যায়, এশিয়া কাপ ফাইনাল ঘিরে ব্যস্ত থাকতে হতে পারে কলম্বোর মাঠকর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন