Lionel Messi

দ্বিতীয় ম্যাচেই জোড়া গোল, ইন্টার মায়ামিকে একাই জেতালেন লিয়োনেল মেসি

প্রথম ম্যাচে ফ্রিকিকে গোল করে নজর কেড়ে নিয়েছিলেন। মায়ামির হয়ে দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠলেন লিয়ো মেসি। জোড়া গোল করে একাই দলকে জেতালেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১০:৩৯
Share:

লিয়োনেল মেসি। ছবি: টুইটার।

চার দিন আগে ইন্টার মায়ামির হয়ে অভিষেক ফ্রিকিকে গোল করে নজর কেড়ে নিয়েছিলেন তিনি। আমেরিকার ক্লাবের হয়ে শুরু থেকে খেলা প্রথম ম্যাচে লিয়োনেল মেসি বুঝিয়ে দিলেন, তাঁকে দলে নিয়ে কতটা ভাল সিদ্ধান্ত নিয়েছে মায়ামি। লিগ কাপে আটলান্টা ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করলেন মেসি। সতীর্থকে দিয়ে একটি গোল করালেন। মায়ামি জিতল ৪-০ গোলে।

Advertisement

আমেরিকার এই প্রতিযোগিতায় মেজর লিগ সকার (এমএলএস) এবং মেক্সিকোর ঘরোয়া প্রতিযোগিতার সব দলগুলিই খেলে। আগের ম্যাচের মেক্সিকোর ক্রুজ় আজুলকে হারিয়েছিল মায়ামি। এ বার তারা হারাল আটলান্টাকে। সাউথ ৩ গ্রুপে সবার উপরে শেষ করে রাউন্ড অফ ৩২-এর যোগ্যতা অর্জন করল মায়ামি।

মঙ্গলবার রাতে মায়ামির হয়ে প্রথম গোল করতে মেসি সময় নেন মাত্র আট মিনিট। বার্সেলোনার প্রাক্তন সতীর্থ সের্জিয়ো বুস্কেৎসের পাস পেয়ে আটলান্টার ডিফেন্ডারদের কাটিয়ে গোলকিপারের বাঁ দিক দিয়ে গড়ানো শট নিয়েছিলেন। সেটি পোস্টে লেগে ফেরার পর তা জালে জড়িয়ে দেন মেসি। ২২ মিনিটে তাঁর দ্বিতীয় গোল। এ বারও মেসি মাঝমাঠ থেকে বেশ কিছুটা বল নিয়ে এগিয়ে গিয়ে বাঁ দিকে পাস দেন রবার্ট টেলরকে। সতীর্থের পাস থেকে ডান পায়ের শট গোল করেন মেসি। ৪৪ মিনিটে এই টেলরকে দিয়েই গোল করান মেসি। মায়ামির হয়ে শেষ গোল ক্রিস্টোফার ম্যাকভের।

Advertisement

৭৮ মিনিটে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তুলে নেন কোচ তাতা মার্তিনো। মেসিকে বসানোর পরেই দর্শকেরা মাঠ ছাড়তে শুরু করেন। তার আগে দাঁড়িয়ে মেসিকে অভ্যর্থনা দেন তাঁরা। যদিও দর্শকদের আগে মাঠ ছাড়ার ব্যাপারটা ভাল ভাবে নেননি কোচ। বলেছেন, “ও যে রকম খেলোয়াড় তাতে এটা হতেই পারে। তবে সমর্থকরা যদি পুরো সময় মাঠে থেকে বাকি খেলোয়াড়দেরও কৃতিত্ব দিত তা হলে ব্যাপারটা ভাল হত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন