Lionel Messi

নতুন সাথীদের সঙ্গে মাঠে নেমে পড়লেন মেসি, মায়ামির অনুশীলনে সঙ্গী বার্সার সতীর্থ

চুক্তি সই, পরিচয় পর্ব শেষ। এ বার ফুটবলে ফেরার পালা। দেরি করলেন না মেসি। মঙ্গলবারই যোগ দিলেন নতুন দলের অনুশীলনে। তাঁর সঙ্গে অনুশীলন শুরু করলেন বুসকেটসও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ২১:৫০
Share:

লিয়োনেল মেসি। ছবি: টুইটার।

অনুশীলন শুরু করেদিলেন লিয়োনেল মেসি। মঙ্গলবার থেকে ইন্টার মায়ামির সতীর্থদের সঙ্গে প্রস্তুতি শুরু করে দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। প্রথম দিনের অনুশীলনে বেশ হাসিখুশিই দেখিয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে। তাঁর সঙ্গেই অনুশীলন শুরু করলেন ইন্টার মায়ামির আর এক নতুন ফুটবলার সার্জিয়ো বুসকেটস। তিনি বার্সেলোনায় মেসির সতীর্থ ছিলেন।

Advertisement

রবিবার ক্লাবের সদস্য, সমর্থকদের সঙ্গে মেসির পরিচয় করিয়ে দিয়েছিলেন ডেভিড বেকহ্যামেরা। সেই অনুষ্ঠানে মেসি আশ্বাস দেন ইন্টার মায়ামির হয়ে সেরাটা উজাড় করে দেবেন। ক্লাবকে সাফল্য এনে দিতে সতীর্থদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবেন। গত শনিবার চুক্তি সই এবং রবিবার আনুষ্ঠানিক পরিচয় পর্ব মেটার পর মাঠে নেমে পড়লেন মেসি। নতুন দল, সতীর্থদের সঙ্গে শুরু করেদিলেন অনুশীলন। প্রথম দিনের অনুশীলনে মেসিকে দেখা গিয়েছে হালকা মেজাজে। মেসির প্রথম দিনের অনুশীলনের ছবি এবং ভিডিয়ো ফুটবলপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ইন্টার মায়ামি কর্তৃপক্ষ। অনুশীলনে মেসির সঙ্গে দেখা গিয়েছে স্পেনের মিডফিল্ডার বুসকেটসকেও।

আক্ষরিক অর্থেই মায়ামি এখন মেসির ঘর হয়ে গিয়েছে। গত বৃহস্পতিবার তাঁকে ফ্লোরিডার একটি শপিং মলে দেখা গিয়েছিল। নিজেই ট্রলি ঠেলে খাবারদাবার কিনছিলেন তিনি। বিশ্বের সেরা ফুটবলারের এই রূপ দেখে চমকে গিয়েছিলেন সমর্থকেরা। মেসি যে নিজেই জিনিসপত্র কিনতে চলে আসবেন এ ভাবে, সেটা কেউই ভাবতে পারেননি। নিজেই ট্রলি ঠেলে ঠেলে জিনিসপত্র কিনতে থাকেন। ট্রলিতে রাখা জিনিস দেখে বোঝা গিয়েছিল সন্তানদের জন্যেই খাবার কিনতে বেরিয়েছিলেন তিনি। কিছু ক্ষণ সেখানে কেনাকাটা করে মেসি বেরিয়ে যান।

Advertisement

আগামী শুক্রবার ইন্টার মায়ামির হয়ে প্রথম মাঠে নামতে পারেন মেসি। লিগ কাপের ম্যাচে খেলতে পারেন ক্রুজ আজ়ুলের বিরুদ্ধে। আমেরিকার লিগে ইন্টার মায়ামি একেবারেই ভাল জায়গায় নেই। তারা ২২টি ম্যাচ খেলে জিতেছে মাত্র পাঁচটি, হেরেছে ১৪টি। ১৮ পয়েন্ট নিয়ে সবার নীচে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন