Lionel Messi

এমবাপেদের ছেড়ে আগামী মরসুমেই আমেরিকায় খেলবেন মেসি? আশায় মেজর লিগ সকার প্রধান

সব কিছু ঠিক থাকলে হয়তো পিএসজিতেই থেকে যাবেন মেসি। না হলে আমেরিকায় যেতে পারেন। তাঁকে ফেরাতে চাইছে বার্সেলোনাও। মেসি নিজে মুখ খোলেননি ভবিষ্যৎ নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৭:৩১
Share:

আগামী মরসুমেই কি এমবাপেদের ছেড়ে আমেরিকায় খেলতে যাবেন মেসি? ছবি: টুইটার।

লিয়োনেল মেসিকে চাইছে আমেরিকা। সে জন্য যত দূর সম্ভব, তত দূরই যেতে চায় মেজর লিগ সকার কর্তৃপক্ষ। প্যারিস সঁ জরমঁ ছেড়ে মেজর লিগ সকারে খেলতে গেলে আর্জেন্টিনার অধিনায়ক এবং তাঁর পরিবারের জন্য যা যা দরকার, সব পূরণ করে দেওয়া হবে, আশ্বাস মেজর লিগ সকার প্রধানের।

Advertisement

আগামী গ্রীষ্মেই মেসিকে চায় আমেরিকা। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক এক বার আমেরিকার ফুটবল লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তা থেকেই জল্পনা তৈরি হয়েছে, ফুটবলজীবনের শেষটা আমেরিকায় কাটাতে পারেন মেসি। তাঁর সেই ইচ্ছার কথা জানার পর থেকে মেজর লিগ সকার কর্তৃপক্ষও আগ্রহী।

আগামী গ্রীষ্মে পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে। ফ্রান্সের ক্লাবটি মেসিকে ধরে রাখতে আগ্রহী। মেসিও ক্লাব পরিবর্তনের কথা বলেননি প্রকাশ্যে। যদিও নতুন চুক্তির আর্থিক প্রস্তাব পছন্দ না হলে ক্লাব ছাড়তে পারেন লিয়ো। মেসির এজেন্টের সঙ্গে নতুন চুক্তি নিয়ে কথাও শুরু করেছে পিএসজি কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত সেই চুক্তি কোনও কারণে না হলে, মেসিকে পাওয়ার জন্য ঝাঁপাবে মেজর লিগ সকার কর্তৃপক্ষ। প্রতিযোগিতার প্রধান ডন গার্বার বলেছেন, ‘‘মেসি বিশ্বের সেরা ফুটবলার। ইতিহাসের সব থেকে ভাল ফুটবলারের সঙ্গে চুক্তি করতে গেলে আলাদা করে ভাবতেই হবে। শোনা যাচ্ছে মায়ামির সঙ্গে ওর কথা চলছে। এটা দারুণ ব্যাপার। মেসি সত্যিই খেলতে এলে মেজর লিগ সকারের জন্য দারুণ ব্যাপার হবে। মনে হয় মেসি এবং ওর পরিবারের দারুণ অভিজ্ঞতা হবে। মেসিকে পাওয়ার জন্য আমরা সব কিছু করতে রাজি। যত দূরই হোক আমরা দৌড়ব। এখনই এর থেকে বেশি কিছু আমার পক্ষে বলা সম্ভব নয়।’’ সম্ভাব্য চুক্তি নিয়ে গার্বার বলেছেন, ‘‘মেসির সঙ্গে আমাদের এমন একটা চুক্তি করতে হবে, যা ওর সব ক্ষতি পূরণ করতে পারবে। ওর পরিবারের আশা পূর্ণ হবে।’’ মেসি কি সত্যিই আমেরিকায় খেলবেন আগামী মরসুমে? নিশ্চিত নন গার্বার। তিনি বলেছেন, ‘‘সত্যি বলতে, এই মুহূর্তে বলা সম্ভব নয়। হলেও বিষয়টা শুধু অর্থ সর্বস্ব হবে না।’’

Advertisement

মেসি কোথায় খেলবেন আগামী দিনে তা নিয়ে জল্পনা চলছে। সব কিছু ঠিক থাকলে হয়তো আরও দু’বছর পিএসজিতেই থেকে যাবেন। না হলে আমেরিকাতেও যেতে পারেন। তাঁকে ফেরাতে চাইছে বার্সেলোনাও। ২০২৪ সালে স্পেনের ক্লাবটি ১২৫ বছর পূর্ণ করবে। তাই পুরনো তিক্ততা মুছে ঘরের ছেলেকে ফেরাতে মরিয়া বার্সেলোনা কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন