Calcutta Football League

মোহনবাগানের ৫ গোল, মহমেডানের ৭, কলকাতা লিগে ড্র অভিষেকের ডায়মন্ড হারবার ক্লাবের

কলকাতা লিগে দাপট দেখিয়ে জিতল মোহনবাগান সুপার জায়ান্ট ও মহমেডান স্পোর্টিং। অন্য দিকে গ্রুপের দ্বিতীয় ম্যাচে আটকে গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৮:৫০
Share:

মোহনবাগানের দুই গোলদাতা সুহেল ভট্ট (বাঁ দিকে) ও নামতে। ছবি: টুইটার

কলকাতা লিগে বড় জয় পেল দুই প্রধান মোহনবাগান সুপার জায়ান্ট ও মহমেডান স্পোর্টিং। গ্রুপের দ্বিতীয় ম্যাচে টালিগঞ্জ অগ্রগামীকে ৫-১ গোলে হারাল সবুজ-মেরুন। অন্য দিকে ক্যালকাটা এফসি-কে ৭-০ গোলে হারাল মহমেডান। দুই প্রধান জিতলেও পয়েন্ট খোয়াতে হল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি-কে। আর্মি রেডের সঙ্গে ১-১ গোলে শেষ হয় খেলা।

Advertisement

প্রথম ম্যাচের পরে দ্বিতীয় ম্যাচেও দাপট দেখাল মোহনবাগান। প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল শুরু করে দলের ফুটবলারেরা। অন্য দিকে রক্ষণ সামলাতে ব্যস্ত ছিল টালিগঞ্জ। কিন্তু খেলার গতির বিপরীতে বাগান রক্ষণের ভুলে প্রথম গোল দেয় টালিগঞ্জ। বিরতির আগেই অবশ্য সমতা ফেরায় মোহনবাগান। গোল করেন নঙ্গদম্বা নওরেম।

দ্বিতীয়ার্ধে চাপ বাড়ায় মোহনবাগান। ফলে ভেঙে পড়ে টালিগঞ্জের রক্ষণ। গোল করেন সুহেল ভট্ট ও নামতে। ৬০ মিনিটের আগেই ৩-১ গোলে এগিয়ে যায় বাগান। বাকি সময়ে সবুজ-মেরুন আক্রমণের ঝড়। আরও দু’টি গোল করেন নামতে। হ্যাটট্রিক করেন পাহাড়ি ফুটবলার। ৫-১ ম্যাচ জেতে বাগান।

Advertisement

অন্য ম্যাচে ক্যালকাটা এফসি-কে দাঁড়াতে দেয়নি মহমেডান। তাদের হয়ে চার জন ফুটবলার গোল করেন। শুরুটা করেছিলেন ডেভিড লালহালসাঙ্গা। ১৪ মিনিটের মাথায় সাদা-কালো ব্রিগেডকে এগিয়ে দেন তিনি। প্রথমার্ধে আরও দু’টি গোল করে তারা। বিরতির পাঁচ মিনিট আগে গোল করেন তন্ময় ঘোষ। একেবারে শেষ মিনিটে ব্যবধান বাড়ান বিকাশ সিংহ।

দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল করে মহমেডান। তার মধ্যে তিনটি গোল বেনস্টন ব্যারেটোর। ৬২, ৭৬ ও ৭৮ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বেনস্টন। ৭৫ মিনিটে গোল করেন ডেভিড। ৭-০ গোলে জিতে মাঠ ছাড়ে মহমেডান।

দুই প্রধান জিতলেও দিনটা ভাল যায়নি ডায়মন্ড হারবারের। প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে আটকে গিয়েছে অভিষেকের ক্লাব। ডায়মন্ড হারবারের হয়ে গোল করেন জোসেফ। আর্মি রেডের হয়ে লিটন শীল সমতা ফেরান। বাকি সময়ে অনেক চেষ্টা করেও গোল করতে পারেনি ডায়মন্ড হারবার। গোল নষ্টের খেসারত দিতে হয় তাদের।

বুধবার কলকাতা লিগের বাকি দু’টি ম্যাচ ড্র হয়েছে। সাদার্ন সমিতি ও ডালহৌসি ক্লাবের মধ্যে খেলা ১-১ গোলে শেষ হয়েছে। সাদার্নের গোলদাতা দেবজিৎ বসাক। ডালহৌসি ক্লাবের হয়ে গোল করেন কিমা ছাংতে। পিয়ারলেস ও কালীঘাট মিলন সঙ্ঘের খেলার ফলও ১-১। পিয়ারলেসের হয়ে রাখুত বুয়াম ও কালীঘাটের হয়ে উমের মুখতার গোল করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন