Mohun Bagan

সেমিফাইনালে মোহনবাগানের প্রতিপক্ষ ঠিক হয়ে গেল, হাবাসকে ছাড়াই অনুশীলন সবুজ-মেরুনের

আইএসএল সেমিফাইনালে মোহনবাগানের প্রতিপক্ষ ঠিক হয়ে গেল। তারা খেলবে ওড়িশা এফসি-র বিরুদ্ধে। শুক্রবার প্লে-অফে ওড়িশা পিছিয়ে পড়েও ২-১ হারিয়ে দিল কেরল ব্লাস্টার্সকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২২:১৩
Share:

মোহনবাগান দল। — ফাইল চিত্র।

আইএসএল সেমিফাইনালে মোহনবাগানের প্রতিপক্ষ ঠিক হয়ে গেল। তারা খেলবে ওড়িশা এফসি-র বিরুদ্ধে। শুক্রবার প্লে-অফে ওড়িশা পিছিয়ে পড়েও ২-১ হারিয়ে দিল কেরল ব্লাস্টার্সকে। ২৩ এপ্রিল ভুবনেশ্বরে গিয়ে খেলবে মোহনবাগান। ওড়িশার বিরুদ্ধে ঘরের মাঠে খেলা ২৮ এপ্রিল। এ বারের আইএসএলে মোহনবাগান জিততে পারেনি ওড়িশার বিরুদ্ধে। দুই পর্বের খেলাই ড্র হয়েছে।

Advertisement

এ দিন ঘরের মাঠে খেলতে নেমেছিল ওড়িশা। শুরুটাও করে দাপটের সঙ্গে। প্রথম থেকেই কেরলের বক্সে আক্রমণ শানাতে থাকে। ২৭ মিনিটে ওড়িশার মোর্তাদা ফলের একটি গোল বাতিল হয়। আহমেদ জাহুর থেকে পাস পেয়ে গোল করেছিলেন ফল। কিন্তু লাইন্সম্যানের সঙ্গে আলোচনা করে রেফারি সেই গোল নাকচ করে দেন অফসাইডের কারণে। প্রথমার্ধে কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধে ভাল শুরু করে কেরল। ৫৩ মিনিটে আইমেনের শট বাঁচিয়ে দেন ওড়িশা গোলকিপার অমরিন্দর সিংহ।

তবে বেশি ক্ষণ আটকে রাখা যায়নি কেরলকে। ৬৭ মিনিটে ফেদর সেরনিচের গোলে এগিয়ে যায় তারা। আইমেনের থেকে পাস পেয়ে গোল করেন সেরনিচ। সঙ্গে সঙ্গে আক্রমণে সিওয়াই গডার্ডকে নিয়ে আসেন ওড়িশা কোচ। আক্রমণ করতে করতেই ৮৬ মিনিটে সমতা ফেরায় ওড়িশা। ডান দিক থেকে ইসাকের পাস পেয়ে রয় কৃষ্ণ বল বাড়িয়েছিলেন বক্সে। গোল করেন দিয়েগো মৌরিসিয়ো। অতিরিক্ত সময়ে আবার গোল করে ওড়িশা। এ বার এগিয়ে দেন ইসাক। পরের মুহূর্তেই তাদের গোলকিপার অমরিন্দর একটি ভাল সেভ করেন।

Advertisement

এ দিকে, শুক্রবার বিকেলে যুবভারতীর প্র্যাক্টিস গ্রাউন্ডে অনুশীলন ছিল মোহনবাগানের। সেখানে কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসকে দেখা যায়নি। বাকি ফুটবলারেরা প্রায় সবাই এসেছিলেন। মূলত রিকভারির উপরে জোর দেওয়া হয়েছে এ দিন। কখনও সিচুয়েশন প্র্যাকটিস, কখনও কর্নার বা দুই প্রান্ত থেকে উড়ে আসা বলে অনুশীলন করতে দেখা গিয়েছে। সাহাল আব্দুল সামাদ মূল দলের সঙ্গে অনুশীলন করেননি। ফিজিয়োর তত্ত্বাবধানে আলাদা করে অনুশীলন করে। পরের দিকে সেখানে যোগ দেন জেসন কামিংসও। কামিংসের পায়ে হালকা চোট রয়েছে বলে শোনা গেলেও চিন্তার কারণ নেই। এ দিকে, দত্তাবাদের বাচ্চাদের সঙ্গে এক দিন আগেই গিয়ে ফুটবল খেলেছিলেন দিমিত্রি পেত্রাতোস। এ দিন সেই বাচ্চারা অনুশীলন দেখতে এলে তাদের সঙ্গে ছবি তোলেন অস্ট্রেলীয় স্ট্রাইকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন