Narendra Modi

মোদীর জন্য বিশেষ উপহার এল মেসির দেশ থেকে, কী পেলেন ভারতের প্রধানমন্ত্রী?

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর মেসি এবং তাঁর সতীর্থদের সমাজমাধ্যমে অভিনন্দন জানিয়েছিলেন মোদী। এ বার মেসির দেশ থেকে ভারতের প্রধানমন্ত্রীর জন্য এল বিশেষ উপহার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৭
Share:

প্রধানমন্ত্রী মোদীর জন্য আর্জেন্টিনা থেকে এসেছে বিশেষ উপহার। ফাইল ছবি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ, ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি আগেই পেয়েছিলেন। এ বার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের প্রধানমন্ত্রীকে উপহার হিসাবে পেলেন আর্জেন্টিনার অধিনায়ক লিয়োনেল মেসির জার্সি।

Advertisement

খেলোয়াড়দের সব সময় উৎসাহ দেন প্রধানমন্ত্রী। যে কোনও সাফল্যে সমাজমাধ্যমে তাঁদের অভিনন্দন জানান। ভারতের খেলোয়াড়রা বিদেশে বড় কোনও প্রতিযোগিতায় সাফল্য পেলে প্রধানমন্ত্রী নিজে ফোন করে কথা বলেন। ভবিষ্যতের জন্য উৎসাহিত করেন। শুধু ভারতীয়দের নয়, বিদেশের খেলোয়াড়দেরও অনেক সময় সমাজমাধ্যমে অভিনন্দন জানান মোদী। আর্জেন্টিনা কাতারে ফুটবল বিশ্বকাপ জেতার পর মেসির দলকে সমাজমাধ্যমে অভিনন্দন জানিয়েছিলেন মোদী। প্রধানমন্ত্রী লিখেছিলেন, ‘‘এটি ফুটবলের সব থেকে রোমাঞ্চকর ম্যাচ হিসাবে স্মরণীয় হয়ে থাকবে। ফিফা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর্জেন্টিনাকে অনেক অভিনন্দন। প্রতিযোগিতায় তারা দুর্দান্ত খেলেছে। আর্জেন্টিনা এবং মেসির সাফল্যে উচ্ছ্বসিত লাখ লাখ ভারতীয় ভক্ত!’’

খেলোয়াড়রা অনুরোধ করলে ব্যস্ত সূচি থেকে বের করে সময় দেন মোদী। খেলোয়াড়রা প্রধানমন্ত্রীর জন্য নিয়ে যান নানা উপহার। তেমনই এবার উপহার এল আর্জেন্টিনা থেকে। মোদীর জন্য এসেছে মেসির একটি জার্সি। সেই জার্সি হাতে নিয়ে প্রধানমন্ত্রীর ছবি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও।

Advertisement

আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের অন্যতম স্পনসর সে দেশের রাষ্ট্রায়ত্ত্ব বিদ্যুৎ সংস্থা ওয়াইপিএফ। ভারতে উদযাপন করা হচ্ছে শক্তি সপ্তাহ। সেই সংক্রান্ত অনুষ্ঠানের অতিথি হিসাবে ভারতে এসেছেন ওয়াইপিএফের শীর্ষ কর্তা পাবলো গঞ্জালেস। তিনিই প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন মেসির নাম লেখা জাতীয় দলের জার্সি। এমন উপহার পেয়ে খুশি হয়েছেন প্রধানমন্ত্রীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন