Russia Ukraine War

Russia-Ukraine War: ইউক্রেনের পাশে রিয়াল মাদ্রিদ, দেশছাড়াদের সাহায্যার্থে মোটা অর্থ বরাদ্দ স্প্যানিশ ক্লাবের

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইউক্রেন ছেড়ে পালিয়ে যাচ্ছেন হাজার হাজার মানুষ। প্রতিবেশী দেশগুলিতে গিয়ে ভিড় জমাচ্ছেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৫:৫৪
Share:

ইউক্রেনীয়দের সাহায্যে রিয়াল ছবি রয়টার্স

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইউক্রেন ছেড়ে রোজই পালিয়ে যাচ্ছেন হাজার হাজার মানুষ। প্রতিবেশী দেশগুলিতে গিয়ে ভিড় জমাচ্ছেন তাঁরা। নিহত এবং আহতের সংখ্যাও রোজই বাড়ছে। যাঁরা ইউক্রেন থেকে পালিয়ে যাচ্ছেন, তাঁদের পাশে এসে দাঁড়াল রিয়াল মাদ্রিদ। দেশছাড়া মানুষদের সাহায্যার্থে ১ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে আট কোটি টাকা সাহায্য করতে চলেছে তারা।

Advertisement

স্প্যানিশ ক্লাবের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, স্প্যানিশ রেড ক্রসের সাহায্যে এই অর্থ তুলে দেবে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন। কোনও দেশের ফুটবলের পরিকাঠামো গড়ে তুলতে, ফুটবলারদের সাহায্য করতে বা সমাজসেবামূলক কাজে অর্থ দিয়ে সাহায্য করে থাকে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন। এ বার তারা এগিয়ে এল ইউক্রেনবাসীর সাহায্যে।

জানা গিয়েছে, যে সমস্ত ইউক্রেনীয় পালিয়ে স্পেনে আসছেন, তাদের সাহায্য করা হবে। বরাদ্দ অর্থ দিয়ে খাবার, পোশাক, ওষুধপত্র এবং নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কেনা হবে। পাশাপাশি ‘আমরা সবাই ইউক্রেনের পাশে’ নামে একটি প্রচারমূলক অভিযানও শুরু করতে চলেছে তারা।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন