Juventus FC

UEFA Champions League: তিন গোল খেয়ে বিদায়, রোনাল্ডোর প্রাক্তন ক্লাব জুভেন্টাসের দশা এটিকে মোহনবাগানের মতোই

মাত্র ১৪ মিনিটে তিন গোল। আর তাতেই হেরে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ছিটকে গেল জুভেন্টাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ১৪:২৩
Share:

হতাশ জুভেন্টাস। ছবি রয়টার্স

মাত্র ১৪ মিনিটে তিন গোল। আর তাতেই হেরে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ছিটকে গেল জুভেন্টাস। চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর প্রাক্তন ক্লাবের দশা হল এটিকে মোহনবাগানের মতোই। আইএসএলের সেমিফাইনালে প্রথম পর্বে হায়দরাবাদের কাছে তিন গোল খেয়েছিল মোহনবাগান। দ্বিতীয় পর্বে জিতেও লাভ হয়নি। জুভেন্টাস অবশ্য তিন গোল খেল দ্বিতীয় পর্বে। প্রথম পর্বে তারা ড্র করেছিল। এই নিয়ে টানা তিন বার শেষ ষোলো থেকে বিদায় নিল জুভেন্টাস। এর আগে অলিম্পিক লিয়ঁ এবং পোর্তোর কাছে হেরেছিল তারা।

Advertisement

ম্যাচের প্রথমার্ধে দাপট দেখিয়েছে জুভেন্টাস। দুসান ভ্লাহোভিচের শট লাগে ক্রস বারে। কিন্তু দ্বিতীয়ার্ধে সেই দাপট দেখা যায়নি। ভিয়ারিয়ালও সুযোগের অপেক্ষায় ছিল। ৭৮ মিনিটে ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভার) সাহায্যে পেনাল্টি পায় তারা। গোল করেন জেরার্ড মোরেনো। তৎক্ষণাৎ স্ট্রাইকার পাওয়া ডিবালাকে নামিয়ে ম্যাচে সমতা ফেরানোর চেষ্টা করেছিল জুভেন্টাস। কিন্তু সফল হয়নি। উল্টে শেষ দিকে পাউ তোরেস এবং আর্নত দাঞ্জুমার আর একটি পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করে উনাই এমেরির দল।

এ দিকে, মাঠের বাইরে ঝামেলা দূরে সরিয়ে রেখে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠে গেল চেলসি। বুধবার অ্যাওয়ে ম্যাচে ২-১ ব্যবধানে হারাল লিলকে। সব মিলিয়ে ৪-১ ব্যবধানে জিতল তারা। চেলসির হয়ে দু’টি গোল ক্রিশ্চিয়ান পুলিসিচ এবং সিজার আজপিলিকুয়েতার।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন