FIFA U-17 Women\'s World Cup 2022

দুরন্ত স্পেন, কলম্বিয়া শেষ চারে

শনিবার গোয়ার মারগাওয়ে জওহরলাল নেহরু স্টেডিয়ামে কলম্বিয়ার আক্রমণাত্মক ফুটবলের সামনে শুরু থেকেই চাপে ছিল টানজ়ানিয়া। ম্যাচের তিন মিনিটের মধ্যেই ১-০ করে দেন লিন্দা কাইসেদো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ০৭:৫৫
Share:

শেষ চারে উঠল কলম্বিয়া। ছবি সংগৃহীত।

নাইজিরিয়া, জার্মানির পরে অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপের শেষ চারে উঠল কলম্বিয়া এবং স্পেন। শনিবার তানজ়ানিয়াকে ৩-০ গোলে চূর্ণ করল কলম্বিয়া। পিছিয়ে থেকেও নাটকীয় প্রত্যাবর্তন ঘটিয়ে জাপানকে ২-১ গোলে হারাল স্পেন।

Advertisement

শনিবার গোয়ার মারগাওয়ে জওহরলাল নেহরু স্টেডিয়ামে কলম্বিয়ার আক্রমণাত্মক ফুটবলের সামনে শুরু থেকেই চাপে ছিল টানজ়ানিয়া। ম্যাচের তিন মিনিটের মধ্যেই ১-০ করে দেন লিন্দা কাইসেদো। ১৭ মিনিটে ২-০ করেন ইয়েসিকা রোজাস। ২৩ মিনিটে অ্যালি জ়াইনাবু লাল কার্ড দেখায় দশ জনে খেলতে বাধ্য হয় টানজ়ানিয়া। ৩৯ মিনিটে গ্যাব্রিয়েলা রদ্রিগেস পেনাল্টি থেকে কলম্বিয়াকে ৩-০ এগিয়ে দেন। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেননি টানজ়ানিয়ার ফুটবলাররা। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে লাল কার্ড দেখেন টানজ়ানিয়ার নোয়েলা লুহালা। ২৬ অক্টোবর গোয়ায় সেমিফাইনালে কলম্বিয়া খেলবে নাইজিরিয়ার বিরুদ্ধে। মারগাওয়ে শনিবার অন্য কোয়ার্টার ফাইনালে ৬৬ মিনিটে তানিকাওয়া মোমোকোর গোলে এগিয়ে যায় জাপান। কিন্তু স্পেনের ভিকি লোপেজ ৮৭ মিনিটে ১-১ করেন। সংযুক্ত সময়ে (৯০+৩ মিনিটে) জয়সূচক গোল করেন তিনি। সেমিফাইনালে স্পেন মুখোমুখি হবে জার্মানির।

হালান্ড ঝড় চলছে: আর্লিং হালান্ডের গোল অভিযান অব্যাহত। শনিবার ইপিএলে নরওয়ে তারকার জোড়া গোলের সুবাদে ম্যাঞ্চেস্টার সিটি ৩-১ হারিয়েছে ব্রাইটনকে। এই নিয়ে ইপিএলের ১১ ম্যাচে ১৭ গোল হয়ে গেল তাঁর। আর এক গোলদাতা কেভিন দ্য ব্রুইন। তবে ছন্দে নেই লিভারপুল। শনিবার তাদের ১-০ হারিয়েছে নটিংহাম ফরেস্ট। চেলসি বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যাচ শেষ হয়েছে ১-১ গোলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন