Sunil Chhetri

বাবা হচ্ছেন সুনীল ছেত্রী, ভানুয়াটুর বিরুদ্ধে ভারতকে জিতিয়ে খোলসা করলেন অধিনায়ক নিজেই

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী বাবা হচ্ছেন। সোমবার ভানুয়াটুর বিরুদ্ধে দলকে জিতিয়ে বিশেষ ধরনের উচ্ছ্বাস প্রকাশের মাধ্যমে এই খবর দিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ২১:৫২
Share:

সোমবার গোলের পর সুনীল ছেত্রী। ছবি: টুইটার

বাবা হচ্ছেন সুনীল ছেত্রী। সোমবার ভারতীয় ফুটবল দলের অধিনায়ক গোল করে অভিনব কায়দায় উচ্ছ্বাস প্রকাশ করলেন। ম্যাচের পরে নিজেই দিলেন সুসংবাদ। কবে সন্তানের জন্ম, তা অবশ্য জানা যায়নি। তবে সুনীলের পরিবার বাড়তে চলেছে এটা শুনেই খুশি ফুটবলপ্রেমীরা।

Advertisement

এ দিন আন্তঃমহাদেশীয় কাপে ভারত ১-০ জিতেছে ভানুয়াটুর বিরুদ্ধে। তবে গোলের জন্যে অপেক্ষা করতে হয় ৮১ মিনিট পর্যন্ত। দলের উদ্ধারে এগিয়ে আসতে হয় সেই সুনীলকেই। বাঁ দিক থেকে শুভাশিস বসু বল ভাসিয়েছিলেন বক্সে। প্রীতম কোটাল হেড করতে গিয়েও পারেননি। বল আসে সুনীলের সামনে। তিনি বুক দিয়ে বল রিসিভ করেন। মাটিতে একটি ড্রপ খাওয়া মাত্রই বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়িয়ে দেন। বাকি সময়ে আর কোনও গোল করতে পারেনি ভারত।

গোল করেই বলটিকে জার্সির ভেতরে পুরে মুখে আঙুল দিয়ে দর্শকাসনের একটি বিশেষ অংশের দিকে ছুটে যান সুনীল। দেখা যায়, সে দিকে বসে রয়েছেন তাঁর স্ত্রী সোনম ভট্টাচার্য। স্ত্রীর উদ্দেশে উড়ন্ত চুম্বন ছুড়ে দেন সুনীল। পাল্টা সোনমও চুম্বন ছুড়ে দেন। তখনই আন্দাজ করা গিয়েছিল ব্যাপারটা।

Advertisement

ম্যাচের পর খোলসা করে সুনীল বলেন, “আমাদের পরিবার বাড়তে চলেছে। এ ভাবেই সেই ঘোষণাটা করতে চেয়েছিলাম। এই উচ্ছ্বাস অবশ্য খুবই পুরনো। অনেকেই আগে করেছে। তবু আমি এটাই করতে চেয়েছিলাম। সবার আশীর্বাদ এবং শুভেচ্ছা কামনা করছি।”

ভানুয়াটুর বিরুদ্ধে ম্যাচ থেকে ভারতের পাওনা বিশেষ কিছু নেই। দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধেও গোল পেতে অপেক্ষা করতে হল ৮০ মিনিট পর্যন্ত। ভানুয়াটুর ফুটবলাররা দক্ষতায় অনেকটা পিছিয়ে থাকলেও শারীরিক দিক থেকে এগিয়ে ছিলেন। ফলে গোলের সামনে ভিড় বাড়িয়ে ভারতকে দাঁত ফোটাতে দেননি। লিস্টন কোলাসো, নাওরেম মহেশ বা নন্দকুমার, প্রত্যেককেই বড় বেশি পাস এবং ক্রস করতে দেখা গেল। বল নিয়ন্ত্রণ ভারতের পায়েই ছিল। কিন্তু ফিনিশিংয়ের অভাব ভোগাল দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন