ভারতের চার বক্সার কোয়ার্টার ফাইনালে

এশিয়ান গেমসে সোনাজয়ী অমিত হারালেন তুরস্কের বাতুহান সিফিকিকে। কৌশিক জিতলেন টুর্নামেন্টের চতুর্থ বাছাই মঙ্গোলিয়ার চিঞ্জোরিক বাবাতারসুখের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৪৪
Share:

অমিত হারালেন তুরস্কের বাতুহান সিফিকিকে।—ছবি পিটিআই।

পুরুষদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছেন ভারতের চার বক্সার অমিত পঙ্ঘাল (৫২ কেজি), মনীশ কৌশিক (৬৩ কেজি) ও সঞ্জিৎ (৯১ কেজি) ও কবীন্দর সিংহ বিস্ত (৫৭ কেজি)। রাশিয়ার একাতেরিনবার্গে অসাধারণ সব ম্যাচ জিতে চার জনই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠলেন। আর একটা ম্যাচ জিততে পারলেই তাঁরা বিশ্বমঞ্চে পদক নিশ্চিত করে ফেলতে পারবেন।

Advertisement

এশিয়ান গেমসে সোনাজয়ী অমিত হারালেন তুরস্কের বাতুহান সিফিকিকে। কৌশিক জিতলেন টুর্নামেন্টের চতুর্থ বাছাই মঙ্গোলিয়ার চিঞ্জোরিক বাবাতারসুখের বিরুদ্ধে। এই মঙ্গোলিয়ান দু’বার এশিয়ান গেমসে রুপোজয়ী। অমিত, মনীশ — দু’জনই জিতেছেন অবিশ্বাস্য ভাবে ৫-০ ফলে। কম যাননি সঞ্জিতও। সব চেয়ে বড় অঘটন ঘটিয়েছেন তিনিই। দ্বিতীয় বাছাই উজবেকিস্তানের সানজর তুরসুনোভকে ৩-২ ফলে হারিয়ে। মনীশ আর সঞ্জিৎ এ বারই প্রথম বিশ্ব চ্যাম্পিয়নশিপে লড়ছেন। কবীন্দর হারান ফিনল্যান্ডের আর্সলান খাতায়েভকে ৩-২ ফলে।

অমিতকে কোয়ার্টার ফাইনালে খেলতে হবে ফিলিপিন্সের কার্লো পালামের বিরুদ্ধে। আর কৌশিকের সামনে এ বার ব্রাজিলের ওয়ান্ডারসন ডি অলিভেইরার চ্যালেঞ্জ। পাশাপাশি সঞ্জিতের প্রতিপক্ষ সপ্তম বাছাই ইকুয়েডরের জুলিয়ো সেসা কাস্তিলো তোরোস। কবীন্দরের শেষ আটের প্রতিদ্বন্দ্বী চতুর্থ বাছাই ইংল্যান্ডের পিটার ম্যাকগ্রেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন