Team India

এঁদের কারও ব্যাটে শতরানের ফুলঝুরি, কেউ ব্যাটসম্যানের ত্রাস, চিনতে পারছেন এঁদের?

এঁদের ছোটবেলার ছবি দেখে চিনতে পারবেন কে কোন ক্রিকেটার? দেখে নেওয়া যাক তেমনই কিছু ছবি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১১:২৫
Share:
০১ ১৪

ভারতীয় দলের ক্রিকেটারদের অগণিত ভক্ত। কিন্তু তাঁদের ছোটবেলার ছবি দেখে চিনতে পারবেন কে কোন জন? দেখে নেওয়া যাক তেমনই কিছু ছবি।

০২ ১৪

তাঁর খেলার সঙ্গে তুলনা করা হয় সচিনের। মনে করা হয় শত শতরানের রেকর্ড ভাঙতে পারেন ইনিই। ছোটবেলায় এমনই দেখতে ছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলী।

Advertisement
০৩ ১৪

এই ছোট শিশুটি বিখ্যাত হয়ে উঠেছেন তাঁর পুল শটের জন্য। ভারতীয় দলের এই ওপেনার পরিচিত হিট-ম্যান নামেও। ছোটবেলায় এমনই দেখতে ছিলেন রোহিত শর্মা।

০৪ ১৪

ব্যাটে, বলে, ফিল্ডিংয়ে তিনি অপরিহার্য। ভারতীয় দলে তাঁকে স্যর বলে ডাকা হয়। শিশু রবীন্দ্র জাডেজা পোজ দিয়েছেন ক্যামেরার সামনে।

০৫ ১৪

ভারতীয় দলে এখনও তিনি শিশু। উইকেটের পিছন থেকে তাঁর কথা নেটাগরিকদের চর্চার বিষয় হয়ে ওঠে। আবার তাঁর ব্যাটের ভয়ে বিপক্ষের বোলারদের ঘুম উড়ে যায়। ছোটবেলায় এমনই দেখতে ছিলেন ঋষভ পন্থ।

০৬ ১৪

মার্শাল আর্টে পারদর্শী এই ক্রিকেটার বিখ্যাত তাঁর হিমশীতল মানসিকতার জন্য। অস্ট্রেলিয়া থেকে টেস্ট জিতে ফেরার পর রাজার সম্মান দেওয়া হয়েছিল তাঁকে। অজিঙ্ক রহাণে এখন ভারতীয় দলের অন্যতম স্তম্ভ।

০৭ ১৪

আইপিএল থেকে উঠে আসা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনি অন্যতম। মনে করা হয়েছিল সাদা বলের ক্রিকেটেই তিনি সীমিত থাকবেন। কিন্তু লাল বল হাতে নিতেই যেন আরও ভয়ঙ্কর হয়ে উঠলেন যশপ্রীত বুমরা।

০৮ ১৪

তাঁর ঘূর্ণিতে মুখ থুবড়ে পড়েন একের পর এক ব্যাটসম্যান। ব্যাট হাতেও তাঁর লড়াই নজর কেড়েছিল অস্ট্রেলিয়ার মাটিতে। ছোটবেলায় এমনই দেখতে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

০৯ ১৪

ইরফান পাঠানের পাশে দাঁড়িয়ে থাকা এই ছেলেটি নাকি সচিন কন্যার ‘বিশেষ বন্ধু’। ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটের নক্ষত্র হয়ে ওঠার রসদ তাঁর মধ্যে রয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এই পঞ্জাবতনয়ের নাম শুভমন গিল।

১০ ১৪

ওপেনার ময়াঙ্ক আগরওয়াল এই ছবিটি ভাগ করে নিয়েছিলেন নেটমাধ্যমে। ব্যাট করতে নেমে মাটি কামড়ে পড়ে থাকেন তিনি। এমন হাসি মুখেই যেন সামলে দেন বোলারদের।

১১ ১৪

জন্মদিনের কেক কাটছেন হনুমা বিহারী। তাঁর ব্যাটিং প্রতিভা মুগ্ধ করে ভারতীয় সমর্থকদের। রহাণেদের অনুপস্থিতিতে ভারতীয় মিডল অর্ডারের ভরসা তিনিই।

১২ ১৪

অস্ট্রেলিয়ার মাটিতে নতুন করে নিজেকে মেলে ধরলেন তিনি। ব্যাটে, বলে পারফর্ম করে বুঝতেই দেননি জাডেজার অনুপস্থিতি। ওয়াশিংটন সুন্দর এই ছবিতে রয়েছেন তাঁর দিদি শৈলাজার সঙ্গে।

১৩ ১৪

তাঁর আগুনে গতি ঘুম ছুটিয়ে দিয়েছিল স্টিভ স্মিথদের। দেখুন তো চিনতে পারেন কি না মহম্মদ সিরাজকে।

১৪ ১৪

এই পেসারের উঠে আসার পিছনে বেশ কিছুটা হাত রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। চেন্নাই সুপার কিংস থেকে ভারতীয় দল, এই লম্বা উড়ানের সওয়ারি শার্দূল ঠাকুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement