Sports News

স্মিথের জন্য সম্মান বেড়ে গেল: গাওস্কর

তাঁর নামে ট্রফি। তিনি যে শেষ টেস্টে মাঠে থাকবেন সেটাই স্বাভাবিক। সোমবার তাঁর হাত থেকেই ট্রফি নিলেন বিরাট কোহালিরা। এই সিরিজের শুরু থেকে নানা বিতর্ক নিয়ে বার বার মুখ খুলেছেন সুনীল গাওস্কর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ১৭:৫৬
Share:

তাঁর নামে ট্রফি। তিনি যে শেষ টেস্টে মাঠে থাকবেন সেটাই স্বাভাবিক। সোমবার তাঁর হাত থেকেই ট্রফি নিলেন বিরাট কোহালিরা। এই সিরিজের শুরু থেকে নানা বিতর্ক নিয়ে বার বার মুখ খুলেছেন সুনীল গাওস্কর। এদিনই বা ব্যতিক্রম থাকবেন কী করে। ভারতীয় দলের পাশাপাশি অস্ট্রেলিয়া অধিনায়ককেও স্যালুট জানালেন তিনি। এতদিন বার বার জেন্টলম্যান্স গেমের উল্টোটাই ঘটেছে মাঠে ও মাঠের বাইরে। দুই দলের প্লেয়ার থেকে সংবাদ মাধ্যম, সকলেই জড়িয়েছে এই সব বিতর্কে। কিন্তু শেষটা দারুণভাবে করলেন স্টিভ স্মিথ। নিজের ব্যবহারের জন্য ক্ষমা চেয়ে নিলেন সর্বসমক্ষে। যা দেখে আপ্লুত প্রাক্তন ভারত অধিনায়ক।

Advertisement

আরও খবর: আইপিএল-এর শুরুতে নেই, জানিয়ে দিলেন বিরাট

দুই অধিনায়ক বিরাট কোহালি ও স্টিভ স্মিথ সিরিজ শেষে।

Advertisement

তিনিই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি সবার সামনে স্মিথের এই ব্যবহারকে হাততালি দিতে ভোলেননি। গাওস্কর বলেন, ‘‘নিজের ভুলের জন্য ক্ষমা চেয়ে নিতে পারাটা স্মিথের বড় মনের পরিচয়। আমার ওর প্রতি শ্রদ্ধা অনেক বেড়ে গেল ও যে ভাবে নিজের ভুল স্বীকার করে নিল।’’ শুধু সুনীল গাওস্কর নন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়াও গাওস্করের পথেই হাঁটলেন। তিনি আরও একধাপ এগিয়ে বললেন, শুধু বড় ব্যাটসম্যানই নন স্মিথ একজন বড় মনের মানুষ। গাওস্করের মতে এই ভারতীয় দল বিদেশের মাটিতেও একইভাবে সাফল্য পাবে। বলেন, ‘‘বোলারদের জন্য এই ভারতীয় দল বিদেশের মাটিতে গিয়েও সাফল্য পাবে। অনিল কুম্বলের কোচিংয়ে সঠিক পথেই এগোচ্ছে এই ভারতীয় দল।’’

বোলারদের পাশাপাশি গাওস্করের মুখে অজিঙ্ক রাহানের প্রশংসাও শোনা যায়। বলেন, ‘‘রাহানে বুঝিয়ে দিয়েছে ওর ক্রিকেট বুদ্ধি যথেষ্ট ভাল। মাঠে বেশ কিছু সিদ্ধান্ত ও নিয়েছে যেটা দেখে ভাল লেগেছে। অধিনায়ক হিসেবে ও অসাধারণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন