Milkha Singh

Milkha Singh Death: মিলখা সিংহর প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়া জগত, টুইট হরভজন থেকে সানিয়ার

কোভিডে আক্রান্ত হওয়ার পর ৩০ দিনের মাথায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন মিলখা। শুক্রবার রাতে পিজিআইএমইআর হাসপাতালে প্রয়াত হন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ০২:১৭
Share:

হরভজন সিংহ, মিলখা সিংহ ও সানিয়া মির্জা ফাইল চিত্র।

কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিংহর প্রয়াণে শোকবার্তা ক্রীড়া মহল থেকে। শোক প্রকাশ করেছেন ভারতীয় দলের প্রাক্তন স্পিনার হরভজন সিংহ থেকে শুরু করে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা।

Advertisement

টুইট করে হরভজন লেখেন, ‘উড়ন্ত শিখ, সর্দার মিলখা সিংহর প্রয়াণে শোকস্তব্ধ। ভগবান ওনার আত্মাকে শান্তি দিন।’

অন্য দিকে টুইট করে সানিয়া লেখেন, ‘আমার সুযোগ হয়েছিল আপনার সঙ্গে দেখা করার। আপনি আমাকে অনেক বার আশীর্বাদ করছেন। শান্তিতে থাকুন মিলখা সিংহ। আপনার মতো একজন কিংবদন্তির অভাব বিশ্ব বোধ করবে।’

Advertisement

কোভিডে আক্রান্ত হওয়ার পর ৩০ দিনের মাথায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন মিলখা। শুক্রবার রাতে পিজিআইএমইআর হাসপাতালে প্রয়াত হন তিনি। স্ত্রী নির্মল কৌর পাঁচ দিন আগে প্রয়াত হন। তিনিও কোভিডে আক্রান্ত হয়েছিলেন। ১৯৫৮ সালের কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হয়েছিলেন ‘উড়ন্ত শিখ’ মিলখা। ১৯৬০ সালে রোম অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেন। সেখানে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক পাননি। এশিয়ান গেমসেও ৪টি সোনা আছে মিলখার। ১৯৫৯ সালে পদ্মশ্রী সম্মান দেওয়া হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন