Shubham Gill

তাঁর থেকেও বেশি টেস্ট খেলবেন শুভমন, আশা করছেন হরভজন সিংহ

হরভজনের বিশ্বাস, শুভমনের মধ্যে টেস্ট ক্রিকেট খেলার সব রকম গুণ রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৮:৩১
Share:

শুভমন গিল এবং হরভজন সিংহ।

প্রায় এক যুগ পর ভারতীয় দলে অভিষেক হল পঞ্জাবের কোনও ক্রিকেটারের। অস্ট্রেলিয়ার মাটিতে শুভমন গিলের অভিষেক হওয়াতে আনন্দিত হরভজন সিংহ। তাঁর থেকেও বেশি টেস্ট যেন খেলতে পারেন শুভমন, এমনই আশা করছেন ভারতীয় স্পিনার।

Advertisement

হরভজনের বিশ্বাস, শুভমনের মধ্যে টেস্ট ক্রিকেট খেলার সব রকম গুণ রয়েছে। ১০৩টি টেস্ট ম্যাচ খেলা ভারতীয় স্পিনার বলেন, “শুভমনকে আমার পরামর্শ, নিজের কাজে ফোকাস রেখে এগিয়ে জেতে হবে। নভজ্যোত সিংহ সিধুর পর তুমিই প্রথম পঞ্জাব ওপেনার, যে ভারতের হয়ে টেস্ট খেললে। আমি চাইব তুমি সিধুর থেকে বেশি টেস্ট খেলো, এমনকি আমার থেকেও বেশি।”

বহু দিন ভারতের হয়ে খেলা হরভজন শুভমনকে বলেন, “অস্ট্রেলিয়াতে সাফল্যের পর অনেক প্রলোভন আসবে ওর সামনে, সেই সব বাধা টপকে যেতে হবে। আমি জানি না ও ভারতের অধিনায়ক হবে কি না, তবে আমি চাই ও অনেক দিন খেলুক।” হরভজন মনে করেন, শুভমনের মধ্যে অনেকদিন খেলার ক্ষমতা রয়েছে।

Advertisement

৩ টেস্টে অস্ট্রেলিয়ার মাটিতে ২৫৯ রান করেছেন শুভমন, গড় ৫১.৮০। ঘরের মাঠে রোহিত শর্মার সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেন করবেন তিনি। বিদেশের মাটিতে সাফল্যের পর ঘরের মাঠেও তা ধরে রাখতে পারেন কি না, সেটাই দেখার জন্য মুখিয়ে সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন