ইংল্যান্ডের ১০০ বল ক্রিকেটে নেই ভাজ্জি

তবে হরভজন স্বীকার করে নিয়েছেন ১০০ বলের ফর্ম্যাট নিয়ে তিনি উৎসাহিত। যদিও এখন তিনি এই লিগের সঙ্গে যুক্ত হতে পারছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৯ ০৫:০৯
Share:

চর্চায়: আগামী মরসুমে হরভজন খেলবেন আইপিএলেই। ফাইল চিত্র

আগামী মরসুমে তিনি আইপিএলে খেলবেন তো? না ইংল্যান্ডের নতুন ‘দ্য হান্ড্রেড’ লিগে দেখা যাবে? প্রশ্নটা তৈরি হয়েছিল হরভজন সিংহকে নিয়ে। কারণ, শোনা যাচ্ছিল ইংল্যান্ডের এই লিগে ক্রিকেটারদের ড্রাফ্টে নাম রয়েছে তাঁর। ন্যুনতম দর এক লক্ষ পাউন্ড। তবে ভারতীয় বোর্ডের নিয়ম হল, কোনও ক্রিকেটার যদি সরকারি ভাবে অবসর না ঘোষণা করেন, সক্রিয় থাকেন, তা হলে এই ধরনের লিগে খেলতে পারবেন না। তাই হরভজনকে কোথায় খেলতে দেখা যাবে তা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা।

Advertisement

শেষ পর্যন্ত শুক্রবার হরভজন বলে দিয়েছেন, তিনি চেন্নাই সুপার কিংসেই খেলছেন। ‘‘আমার কাছে ইন্ডিয়ান সুপার লিগ এবং চেন্নাই সুপার কিংস সব চেয়ে আগে। সিএসকে-তে দুটো ভাল মরসুম কাটিয়েছি। দুটো ফাইনালও খেলেছি। তাই এই মুহূর্তে আরও একটা দুরন্ত মরসুম কাটানোর লক্ষ্য রয়েছে,’’ বলেন তিনি। তাঁকে নিয়ে তৈরি হওয়া ধোঁয়াশা কাটাতে বললে হরভজন জানান, ‘‘ভারতীয় বোর্ডের নিয়মকে সম্মান করি। কখনও বোর্ডের নিয়ম ভাঙিনি। তার জন্য যদি আমার নাম ড্রাফ্ট থেকে সরিয়ে নিতে হয়, তাতেও রাজি। আমি নাম সরিয়ে নেব।’’

তবে হরভজন স্বীকার করে নিয়েছেন ১০০ বলের ফর্ম্যাট নিয়ে তিনি উৎসাহিত। যদিও এখন তিনি এই লিগের সঙ্গে যুক্ত হতে পারছেন না। ‘‘কোনও নিয়ম ভাঙতে চাই না। তবে এই ফর্ম্যাটটা আমার ভাল লেগেছিল। নিয়ম না ভেঙে যদি খেলতে পারি এই লিগে, নিশ্চয়ই খেলব,’’ বলেছেন ভাজ্জি। এই মুহূর্তে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে ধারাভাষ্যের কাজে ব্যস্ত রয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন